ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘ভারতের বিপক্ষে খেলতে ঘৃণা হয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ৭ মার্চ ২০২০

মেগান স্কাট

মেগান স্কাট

আর মাত্র কয়েক ঘণ্টা, রাত পোহালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া নারী দলের মুখোমুখি হচ্ছে ভারত। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেও মুখোমুখি হয়েছিল এ দুইদল। সে ম্যাচে ভারতের কাছে হারতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। ফাইনালে তাই প্রতিশোধের ম্যাচ অস্ট্রেলিয়ার সামনে। 

দেশের মাটিতে আরেকবার বিশ্বকাপ জয়ের হাতছানি অজিদের সামনে। তবে ফাইনালে নামার ৪৮ ঘণ্টা আগেই মানসিক ও কথার খেলা শুরু করে দিল অস্ট্রেলিয়া। 

আসলে ক্রিকেটে অজিদের আত্মাভিমান বরাবরই একটু বেশি। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে হারের প্রতিশোধ নিয়ে এক ঢিলে দুই পাখি মারতে চায় অজি তরুণীরা। ভারতকে হারানোর পাশাপাশি বিশ্বকাপও জিতে নেয়া আর কি! 

তবে, এই ম্যাচে নাকি ভারতীয় ওপেনার শেফালি ভার্মা আর স্মৃতি মান্ধানার বিপক্ষে বোলিংই করতে চান না অজি পেসার মেগান স্কাট! অধিনায়ক ম্যাগ ল্যানিংয়ের কাছে এমনই অনুরোধ করেছেন তিনি। কিন্তু কেন? 

জানা গেছে, গত মাসে ত্রিদেশীয় সিরিজে স্কাটের করা প্রথম বলকেই বাউণ্ডারিতে পাঠান শেফালি। আর সেই ওভারেই বিরাট একটা ছক্কা হাঁকান স্মৃতি মান্ধানা। যাতে প্রথম ওভারেই ১৬ রান দিয়েছিলেন অজি এই পেসার।

আর সে কারণেই নাকি ওই দুই ভারতীয়কে বল করতে চান না স্কাট, এমনকি তাদেরকে চরম ঘৃণাও করেন তিনি। স্কাট বলেন, 'আমি ভারতীয়দের বিপক্ষে খেলতে ঘৃণা বোধ করি। তারা আমাকে আঘাত করেছে। ত্রিদেশীয় সিরিজে ওই ছক্কাটা আমি ভুলতে পারছি না। আমার ক্যারিয়ারে এর আগে কখনও এত বড় ছক্কা হজম করতে হয়নি। 

তবে ভারতীয়দের আটকাতে অবশ্যই আমাদের বেশ কিছু পরিকল্পনা রয়েছে উল্লেখ করে মেগান বলেন, আমি এটুকু বলতে পারি যে, পাওয়ার প্লে-তে আমি ওদের বিরুদ্ধে বল করতে চাই না। কারণ ওরা দুজনেই (শেফালি-স্মৃতি) আমাকে খুব সহজেই খেলে দেয়।'

মজার ব্যাপারটি হলো- টি-টোয়েন্টি কেরিয়ারে মেগান স্কাটের বোলিং ইকোনমি ৫.৯৮। কিন্তু ভারতের বিপক্ষে সেটা বেড়ে হয়েছে ৬.৯৩! তাহলেই বুঝুন, রাগ না করেই বা কি করবেন এই অজি সুন্দরী!

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি