ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

যে কারণে দীর্ঘপথ পাড়ি দিলেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ১৬ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:০২, ১৬ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

অবশেষে পূর্ণতা পেল টাইগারদের বিশ্বকাপ দল। আইপিএলের ১৪তম আসর শেষ করে শনিবার (১৬ অক্টোবর) সকালেই ওমানে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এজন্য তাকে পাড়ি দিতে হয়েছে সড়কের দীর্ঘ পথ।

আইপিএল খেলতে এতদিন তিনি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে। আরব আমিরাত থেকে ওমান পাড়ি দিলেও আলাদাভাবে কোয়ারেন্টাইন করতে হচ্ছে না সাকিবকে। কারণ আইপিএলেও তিনি ছিলেন জৈব সুরক্ষা বলয়ে।

জানা গেছে, শুক্রবার রাতে দুবাইয়ে আইপিএলের ফাইনাল ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গেই সাকিব চলে যান আবুধাবিতে। সেখান থেকে সড়কপথে রওয়ানা দেন ওমানের উদ্দেশে। দীর্ঘ যাত্রার উদ্দেশ্য একটাই, করোনা সংক্রমণের ঝুঁকি এড়ানো। 

কারণ, আইপিএল থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের উদ্দেশে ওমান যাত্রা করায় তার জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা সম্ভব হয়নি বলেই জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সদ্য সমাপ্ত আইপিএলে ১৩ দিনে টানা ৫টি ম্যাচ খেলা সাকিব অবশ্য বিশ্রাম পাচ্ছেন না। দলের সঙ্গে যোগ দেয়ার এক দিনের ব্যবধানেই তাকে মাঠে নামতে হবে নিজ দেশের হয়ে। রোববার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে এই ম্যাচে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামার কথা রয়েছে টাইগারদের।

এবারের আইপিএলের দ্বিতীয় পর্ব যেসব ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে, বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে বাকি ম্যাচগুলো সেখানেই অনুষ্ঠিত হবে। সাকিবের আইপিএল অভিজ্ঞতা তাই বড় সুবিধা দিতে পারে বাংলাদেশ দলকে।

এদিকে, সদ্য সমাপ্ত আইপিএলের চতুর্দশ আসরে তৃতীয়বারের মতো ফাইনালে পৌঁছে গিয়েছিল সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স। যদিও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে কোনোরকম প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি মরগ্যানের দল। হেরে যায় ২৭ রানে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি