ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাজসিকভাবেই সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩, ২২ অক্টোবর ২০২১

রাজসিক জয়ে আয়েশি ভঙ্গিতে লঙ্কানরা

রাজসিক জয়ে আয়েশি ভঙ্গিতে লঙ্কানরা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৪৪ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটের বড় ব্যবধানেই হারিয়েছে শ্রীলঙ্কা। রাজসিক এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে উঠল লঙ্কানরা।

আগামী ২৪ অক্টোবর সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। তার আগে যেন নিজেদের বোলিং ইউনিটের শক্তিমত্তা জানান দিয়ে রাখল দাসুন শানাকার দল।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে শারজায় টস হেরে ব্যাট করতে নেমে লঙ্কান বোলিং তাণ্ডবে নেদারল্যান্ডস অলআউট হয় মাত্র ৪৪ রানে, ১০ম ওভারের শেষ বলেই। লাহিরু কুমারা ৯ রানের খরচায় এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ৭ রানের খরচায় তিনটি করে উইকেট শিকার করে এবারের বিশ্বকাপে প্রতিপক্ষকে সবচেয়ে কম রানে অলআউট করার আনন্দে মেতে ওঠে। এছাড়া মাহিষ থিকশানা দুটি ও দুশমন্থা চামিরা একটি উইকেট লাভ করেন।

নেদারল্যান্ডসের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র একজন। তিনি হলেন কলিন অ্যাকারম্যান, ১১ রান করেছেন ৯ বলের মোকাবেলায়। ব্যাট হাতে এমন বিপর্যয়ের পরই মূলত নিশ্চিত হয়ে যায় ডাচদের করুণ পরাজয়।

যদিও মামুলী লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে পাথুম নিসাঙ্কাকে হারিয়ে ফেলে লঙ্কানরা। আর জয়ের ঠিক আগ মুহূর্তে সাজঘরে ফেরেন চারিথ আসালাঙ্কাও। তবে কুশল পেরেরার ২৪ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংসে ৮ উইকেট হাতে রেখেই রাজসিক জয় তুলে নেয় শ্রীলঙ্কা, মাত্র ৭.১ ওভারেই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি