ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে স্কটল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৭, ২১ অক্টোবর ২০২১ | আপডেট: ২৩:২১, ২১ অক্টোবর ২০২১

জয়ের পথে ৪১ রানের ইনিংস খেলা কাইল কোয়েৎজার

জয়ের পথে ৪১ রানের ইনিংস খেলা কাইল কোয়েৎজার

চলতি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে স্কটল্যান্ডকে মাত্র ১২৩ রানের লক্ষ্য দেয় ওমান। স্বাগতিকদের যে লক্ষ্য সহজেই টপকে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে পাড়ি জমায় স্কটল্যান্ড। যাতে এই গ্রুপ থেকে রানার্সআপ হয়েই বাংলাদেশ সুপার টুয়েলভে খেলবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার গ্রুপে, আর ভারত-পাকিস্তান গ্রুপে লড়বে স্কটল্যান্ড। 

আল আমেরাতে এদিন টস জিতে আগে ব্যাটিং করেও ভালো একটা পুঁজি গড়তে পারেনি ওমান। স্কটিশ বোলারদের তোপের মুখে ১২২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

দলটির পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন পেনার আকিব ইলিয়াস। আর দলপতি জিসান মাকসুদের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ বলে ৩৪ রান। এছাড়া মোহাম্মাদ নাদীমের ব্যাট থেকে আসে ২১ বলে ২৫ রান।  

শেষ ওভারে একটি রান আউটসহ ওমানের ২টি উইকেট তুলে নিয়ে স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল হন জশ ডেভি। ২৫ রানে ৩টি উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরাও। এছাড়া ২টি করে উইকেট শিকার করেন সাফিয়ান শরিফ ও মাইকেল লিস্ক।

দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাট হাতে জবাব দিতে নেমে মাত্র ২টি উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড। দলটির পক্ষে ২৮ বলে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক কাইল কোয়েৎজার। এছাড়া আরেক ওপেনার জর্জ মুনসে ২০ রানে আউট হন। যাতে ৭৫ রানে দুই উইকেট হারায় দলটি।

তবে রিচি বেরিংটনের ২১ বলে ৩১ রান এবং ম্যাথিউ ক্রসের ২৬ রানের সুবাদে আর কোনও উইকেট না হারিয়েই ১৮ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড। ৮ উইকেটের বড় জয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে পা রাখলো কোয়েৎজারের দল। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি