ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দলকে সুপার টুয়েলভে তুলেই স্বস্তিতে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ২১ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট-বলে দারুণ ছন্দে আছেন সাকিব আল হাসান। অলরাউন্ড নৈপূণ্যে ওমানকে হারানোর পর বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির বিপক্ষে ৮৪ রানের জয়ের ম্যাচেও যথারীতি নায়ক তিনিই। সুপার টুয়েলভ নিশ্চিত করা এমন জয়ের পরই স্বস্তি ফিরে পেয়েছেন বলে জানিয়েছেন আইপিএলসহ টানা ক্রিকেট খেলে ক্লান্ত সাকিব।

আরব-আমিরাত ও ওমানে অনুষ্ঠিত চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। সেই পরাজয়ে শঙ্কা জেগেছিল সুপার টুয়েলভে কোয়ালিফাই করা নিয়েই। ওমানের বিপক্ষেও একপর্যায়ে হারের শঙ্কায় ছিল দল।

তবে স্বাগতিক এই দলকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখা টাইগাররা সুপার টুয়েলভে অংশগ্রহণ নিশ্চিত করেছে দাপটের সঙ্গেই। বৃহস্পতিবার (২১ অক্টোবর) প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে রেকর্ড গড়ে হারিয়ে বাংলাদেশ আপাতত নির্ভার।

আইপিএলে টানা খেলার পর বিশ্বকাপে এসেই দলের হাল ধরা সাকিব বলেন, ‘প্রতিটি ম্যাচে আমরা আরও আত্মবিশ্বাস অর্জন করছি। প্রথম ম্যাচটি অবশ্যই ধাক্কা ছিল। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে যে ভালো খেলবে, সেই জিতবে। এখন আমরা চাপমুক্ত, স্বস্তি নিয়ে খেলতে পারি।’

টি-টোয়েন্টি বলেই হয়ত এভাবে টানা খেলে যেতে পারছেন সাকিব-মুস্তাফিজরা। তবে নিজেই তুলে ধরলেন এই ফরম্যাটের কঠিন দিকটাও। সাকিব আল হাসান বলেন, ‘ফর্মে ফেরার জন্য টি-টোয়েন্টি সহজ ফরম্যাট নয়। তবে সৌভাগ্যবশত আমি ব্যাটিং অর্ডারের ওপরের দিকে সুযোগ পাচ্ছি। একটু ক্লান্ত, গত ৫-৬ মাস ধরে টানা ক্রিকেট খেলছি। আমার জন্য দীর্ঘ একটি মৌসুম। আশা করছি পুরো টুর্নামেন্টই খেলতে পারব।’

এদিকে, প্রথম রাউন্ডের তিনটি ম্যাচ খেলেই ব্যাটে বলে আলো ছড়ানো সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে গড়েছেন অনন্য নজির। বল হাতে ৯টি উইকেট পাওয়া সাকিব মোট ২৮ ম্যাচে ৩৯টি উইকেট নিয়ে শহীদ আফ্রিদির সঙ্গে যৌথভাবেই বসেছেন শীর্ষস্থানে। অন্যদিকে, ব্যাট হাতে ১০৮ করে মোট ৬৭৫ রানে রোহিতকে টপকে বসেছেন শীর্ষ ছয়ে।

সুপার টুয়েলভের সবকটি ম্যাচ শেষে ইনফর্ম সাকিবের এই পরিসংখ্যান কোথায় গিয়ে দাঁড়াবে সেটাই এখন দেখার বিষয়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি