ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রোববার শুরু ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্রান্ড মাস্টারস দাবা’। রোববার লা মেরিডিয়ান হোটেলে ৯ দিনব্যাপী এ টুর্নামেন্ট শুরু হবে। তবে বিভিন্ন রাউন্ডের খেলা হবে হোটেল ৭১-এ।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনা ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশসহ ১০টি দেশের ১২ জন গ্রান্ড মাস্টার, ১৬ জন আন্তর্জাতিক মাস্টার ও তিনজন নারী আন্তর্জাতিক মাস্টার এ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত বলেছেন, প্রজ্ঞাবান নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট’ আয়োজন করতে পারা অত্যন্ত আনন্দ ও সম্মানের বিষয়।

তিনি আরও বলেন, ‘আমাদের উপমহাদেশে ঐতিহ্যগতভাবে বাংলাদেশ পার্শ্ববর্তী দেশগুলোর তুলনায় দাবা খেলায় এগিয়ে আছে। সেই দৃষ্টিকোণ থেকে দাবাকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমাদের উল্লেখযোগ্য ভূমিকা রাখা একান্ত প্রয়োজন। এ জন্যই আমরা দেশের মানুষকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সার্বিকভাবে সরকার ও দেশকে সহযোগিতার লক্ষ্যে এ রকম একটি উদ্যোগ নিয়েছি।’

‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার্স দাবা টুর্নামেন্ট’ উদ্বোধনের আগে শুক্রবার সংবাদ সম্মেলনে এ কথা বলেন চৌধুরী নাফিজ সরাফাত।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি