ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শেষ মুহূর্তে পিএসজির নাটকীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২১

ফ্রেঞ্চ লিগ ওয়ানে জয় পেয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। আগের ম্যাচে লায়নের বিপক্ষে অন্তিম মুহূর্তের গোলে জিতেছিল পিএসজি। একইরকমভাবে পয়েন্ট টেবিলের তলানির দল মেসের বিপক্ষেও একেবারে শেষ সময়ে গিয়ে জয়ের মুখ দেখে প্যারিসের দলটি। এই ম্যাচে খেলেননি লিওনেল মেসি। তার জায়গায় সুযোগ পেয়ে পিএসজিকে উৎড়ে নিলেন আশরাফ হাকিমি।

বুধবার রাতে মেসের মাঠের ম্যাচটি ২-১ গোলে জিতেছে পিএসজি। এ নিয়ে মেসের বিপক্ষে তারা জিতল টানা ১১ ম্যাচ। এই ম্যাচে এক খেলোয়াড়ের পাশাপাশি লাল কার্ড দেখেন মেসের কোচ ফ্রেডরিখ অ্যান্তনেত্তিও।

ম্যাচে ৭৪ শতাংশ সময় বল দখলে রাখা পিএসজি শট নেয় ১৫টি, যার পাঁচটি ছিল লক্ষ্যে। আর মেসের ছয় শটের দুটি লক্ষ্যে ছিল।

আগের ম্যাচে চোট পেয়েছিলেন মেসি, সে কারণে তাকে বিশ্রাম দেওয়া হয় এই ম্যাচে। মেসিকে ছাড়া মেটজের মাঠে ম্যাচের ৫ মিনিটেই লিড নিয়েছিল পিএসজি। এ সময় হাকিমি তার প্রথম গোলটি করেন। মাউরো ইকার্দির শট গোললাইন থেকে ফিরিয়ে দিয়েছিলেন মেসের ডিফেন্ডার। তবে ফিরতি বলে কোনো ভুল করেননি স্প্যানিশ ডিফেন্ডার।

বিরতিতে যাওয়ার আগে সমতায় ফেরে মেস। ম্যাচের ৩৯তম মিনিটে কর্নার থেকে আসা বলে জোরালো হেডে গোলটি করেন মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ। এই এক গোলের সুবাদে মহামূল্যবান ১টি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার বন্দোবস্ত প্রায় করেই ফেলেছিলো মেস।

বিরতির পর ব্যবধান বাড়াতে চেষ্টা করতে থাকে পিএসজি। কিন্তু গোল পাচ্ছিল না। ৬৬তম মিনিটে নেইমারের ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি হাকিমি। ৮৫তম মিনিটে দূর থেকে এমবাপের লব শেষ মুহূর্তে ফেরান মেসের গোলরক্ষক।

ড্রয়ের পথেই এগিয়ে যাচ্ছিল ম্যাচটি কিন্তু যোগ করা সময়ে বদলে যায় চিত্র। ৯১তম মিনিটে অযথা বলে লাথি মেরে সময় ক্ষেপণের জন্য দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেসের ডিফেন্ডার ডিলান ব্রন। রেফারির এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে লাল কার্ড দেখেন দলটির কোচ ফ্রেডরিখ অ্যান্তনেত্তি। 

পরে ম্যাচের ৯৫তম মিনিটে আসে পিএসজির জয়সূচক গোল। নেইমারের পাস ধরে বাম পায়ের নিচু শটে দ্বিতীয় গোলটি করে দলকে উল্লাসে ভাসান হাকিমি। পিএসজি পায় পূর্ণ ৩ পয়েন্ট।

এই জয়ে ৭ ম্যাচ থেকে পূর্ণ ২১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পিএসজি। আর ৭ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ২০তম অবস্থানে রয়েছে মেস।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি