ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেলের কবিতায় বঙ্গবন্ধু ও প্রদীপ প্রজ্জ্বলন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৬ আগস্ট ২০২১ | আপডেট: ১৬:৪৭, ১৬ আগস্ট ২০২১

'উঠো,জাগো এবং শ্রেয়কে বরণ করো' এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকীতে বঙ্গবন্ধু ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে।

রোববার (১৫ আগষ্ট) বিকাল ৪টায় সন্দ্বীপ উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এই কবিতা পাঠের আসর ও জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপ উপজেলার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার,বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আবুল কাশেম শিল্পী, সন্দ্বীপ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু, সাংবাদিক সুফিয়ান মানিক, কবি নীলাঞ্জন বিদ্যুৎ, প্রভাষক ফসিউল আলম। সভার সভাপতিত্ব করেন সংগঠনটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার। সঞ্চালনা করেন এবি কলেজ শাখার সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শেখ শরিফুল আলম সৌরভ।

এছাড়া সংগঠনটির বিভিন্ন কলেজ প্রতিনিধি, নেতাকর্মী ও সদস্যবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, জাবেদ হোসেন ,জিহাদ বাবু,জিহাদ হোসাইন, শাকিল পাটোয়ারী, শরীফ উদ্দীন,এম এ পারভেজ, কানাই দেব শুভ, আবুল খায়ের, ইব্রাহিম, মাহমুদ জামিল,সাব্বির হোসেন, মোহাম্মদ শরীফ, মোহাম্মদ নিশাদ প্রমূখ।

এসময় আমন্ত্রিত অতিথি এবং সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা আবৃত্তি করেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ অক্টোবর এক ঝাঁক শেকড় সন্ধানী, সৃজনশীল ও স্বপ্নবান তরুণদের নিয়ে বাহান্ন ও একাত্তরের চেতনায় কাজী ইফতেখারুল আলম তারেক গড়ে তোলেন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন। বিগত এক যুগেরও বেশি সময় ধরে নানান প্রতিকূলতা অতিক্রম করে অত্যন্ত গৌরবের সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, সামাজিক, মানবিক, পরিবেশবান্ধব এই সংগঠনটি নিস্তরঙ্গ জনসমাজে সৃষ্টিশীলতার ঝংকার সৃষ্টি করেছে। শোষণমুক্ত ও সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষে শতাধিক কর্মসূচির মাধ্যমে সংগঠনটি একটি মাইলফলক সৃষ্টি করেছে। যা সন্দ্বীপের আর্থসামাজিক প্রেক্ষাপটে দারুণ সাড়া ফেলেছে। সংগঠনটি বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি