ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সাকিবের সাফাই গেয়ে আইসিসিকে দুষলেন সাকলায়েন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ১ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৩৯, ১ নভেম্বর ২০১৯

সাকলায়েন মুশতাক ও সাকিব আল হাসান

সাকলায়েন মুশতাক ও সাকিব আল হাসান

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসির কাছে তথ্য গোপন করার দায়ে ক্রিকেট থেকে দুই বছর নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টাইগার এই অলরাউন্ডারের নিষেধাজ্ঞা নিয়ে রীতিমত তোলপাড় চলছে ক্রিকেট বিশ্বে। কেউ মত দিচ্ছেন তার শাস্তির পক্ষে, কেউবা আবার বিপক্ষে।

এই আলোচনায় এবার যোগ দিলেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলায়েন মুশতাক। সাকিবের এই শাস্তির ঘোর বিরোধী পাকিস্তান ক্রিকেটের এই সাবেক। উল্টো আইসিসিকে ধুয়ে দিলেন তিনি। ফিক্সিং প্রস্তাব ফিরিয়ে দেয়ায় সাকিবের পিঠ চাপড়ে দেয়ার পক্ষেই মত দিয়েছেন এই স্পিনার।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক বার্তায় সাকিবের শাস্তি প্রসঙ্গে সাকলায়েন মুশতাক বলেন, 'এমন ঘটনা প্রথমবার হয়েছে। সাকিব ম্যাচ পাতানোর সঙ্গে যুক্ত নয়। তাকে এভাবে নিষেধাজ্ঞা দেয়া আইসিসির অনুচিত হয়েছে। ম্যাচ পাতানোর প্রস্তাব ফিরিয়ে দেয়ায় তাকে অনুপ্রাণিত করতে পারত আইসিসি।'
 
২০১৬ সালে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিযুক্ত হওয়া সাকলায়েন মুশতাক আরও বলেন, 'সাকিবের নিষেধাজ্ঞা বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি বড় ধাক্কা। সমানভাবে সাকিবের ক্যারিয়ারের জন্যও ব্যাপক ক্ষতি হবে। সাকিবকে লঘু দণ্ড দিয়ে নতুন নিয়ম প্রণয়ন করতে পারত আইসিসি।'

পাঞ্জাবে জন্ম নেয়া এই কিংবদন্তি অফ স্পিনারের অভিষেক হয়েছিল ১৯৯৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। ১৯৯৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে ২০০ উইকেটের মালিক সাকলায়েনের ওয়ানডেতে রয়েছে ২১.৭৮ গড়ে ২৮৮ উইকেট। প্রথম শ্রেণিতে ৫০০ উইকেট নেয়ার অসাধারণ কীর্তিও আছে তার। ভারতের বিপক্ষে ২০০৪ সালে টেস্ট ম্যাচ খেলে ক্যারিয়ারে ইতি টানেন সাকী।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি