ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

অক্সার-অশ্বিনে ইনিংস হারের মুখে ইংলিশরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ৬ মার্চ ২০২১

তিন উইকেট পাওয়ার মুহূর্তে অধিনায়কের অভিনন্দন নিচ্ছেন অক্সার প্যাটেল।

তিন উইকেট পাওয়ার মুহূর্তে অধিনায়কের অভিনন্দন নিচ্ছেন অক্সার প্যাটেল।

ওয়াশিংটন সুন্দর আর ঋষভ পান্টের ব্যাটে চড়ে ১৬০ রানের লিড নেয় ভারত। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও সেই অক্সার প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন ছোবলে ৬৫ রানেই ৬ উইকেট হারিয়ে এখন ইনিংস হারের মুখে ইংলিশরা। 

এদিন লাঞ্চের আগে বিনা উইকেটে ৬ রান তুললেও, মাঠে ফিরেই ইংলিশরা জোড়া উইকেট হারায় অশ্বিনের স্পিনে। এরপর উইকেট নেয়ার প্রতিযোগিতায় শামিল হন অক্সার। এতে মাত্র ৩০ রানেই চতুর্থ উইকেট হারায় ইংল্যান্ড। পরে দুজনে মিলে একে একে তুলে নেন প্রতিপক্ষের আরও দুটি উইকেট। যাতে ৬৫ রানেই ষষ্ঠ উইকেট হারিয়ে রুটের দল এখন ইনিংস হারের দ্বারপ্রান্তে। 

অন্যদিকে, আহমেদাবাদের এই ম্যাচটি জিতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে থাকা নিশ্চিত করতে যাচ্ছে ভারত। ৩টি করে উইকেট দখল করেছেন ভারতীয় দুই স্পিনার।

এর আগে অক্সার প্যাটেলকে নিয়ে আজ শনিবার তৃতীয় দিন শুরু করেন ওয়াশিংটন সুন্দর। অষ্টম উইকেটে ১০৬ রানের অনবদ্য জুটি গড়ে এগুচ্ছিলেন নিজের প্রথম সেঞ্চুরির লক্ষ্যেই। কিন্তু প্যাটেল ফিরে যেতেই সব আশা শেষ হয়ে যায়! সঙ্গীর ওভাবে মাত্র ৪ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় সেঞ্চুরি বঞ্চিত সুন্দরকে। 

শুক্রবার দ্বিতীয় দিনে ১৪৬ রানের মাথায় পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়া ভারতের হাল ধরেন ঋষভ পান্ট ও ওয়াশিংটন সুন্দর। দুজনে মিলে গড়েন ১১৩ রানের সম্মান বাঁচানো জুটি। দিনের শেষ দিকে এসে বিদায় নেন ১১৮ বলে ১০১ রানের ইনিংস খেলা পান্ট। তবে লড়াই চালিয়ে যান সুন্দর। ৬০ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন প্যাটেলকে সঙ্গী করে। যাতে সাত উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৯৪ রান।

সেখান থেকে আজ খেলতে নেমে আরও ৭১ রান যোগ করে ভারত। ৪৩ রান করে প্যাটেল ফেরার পর রানের খাতাই খুলতে পারেননি ইশান্ত শর্মা আর মোহাম্মদ সিরাজ। যাতে ৩৬৫ রানে অলআউট হয়ে ১৬০ রানে লিড পায় ভারত। আর মাত্র চার রানের জন্য সেঞ্চুরি মিস হয় ২১ বছর বয়সী সুন্দরের। ১৭৪ বলে ৯৬ রান করে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এর আগে রোহিত শর্মা ৪৯, চেতেশ্বর পূজারা ১৭ ও আজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ২৭ রান। শূন্য রানে ফিরে যান ওপেনার শুভমান গিল ও অধিনায়ক বিরাট কোহলি। সফল ইংলিশ বোলার বেন স্টোকস একাই নেন ৪টি উইকেট। এছাড়া জেমস অ্যান্ডারসন ৩টি ও জ্যাক লিচ ২টি উইকেট লাভ করেন।

এর আগে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে টস জিতে ব্যাট করতে নেমেছিল ইংলিশরা। আক্সার প্যাটেল (৪টি), অশ্বিন (৩টি) আর সিরাজের (২টি) বোলিং দাপটে প্রথম ইনিংসে ২০৫ রানে গুটিয়ে যায় সফরকারীরা। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি