ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

কমরেড মুজফ্‌ফর ও মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিনে স্মরণসভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১ ১০ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:১৮ ১০ আগস্ট ২০২০

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে সাম্যবাদী আন্দোলনের অন্যতম পথিকৃৎ কমরেড মুজফ্‌ফর আহমেদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল ৪টায় গুপ্তছড়া বাজারে সংগঠনের কার্যালয় সংলগ্ন স্মরণসভা, ঈদ পূর্ণমিলনী ও বন্ধু সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে করোনায় মৃত্যুবরণকারীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় সঞ্চালনা করেন সংগঠনের সমন্বয়ক ব্যাংকার সঞ্জয় মজুমদার।
 

সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, শেখ শরিফুল আলম সৌরভ, জিহাদ হোসেন, জিহাদ বাবু, কামরুল হাসান। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, ছড়াকার সাজিদ মোহন, প্রভাষক ফসিউল আলম, কবি নীলাঞ্জন বিদ্যুৎ, সাংবাদিক সুফিয়ান মানিক, কাজী রকিবুল আহসান, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু, কবি কাজী শামসুল আহসান খোকন, নাট্যকার আবুল কাশেম শিল্পী প্রমুখ।

কবি নীলাঞ্জন বিদ্যুৎ বলেন, কমরেড মুজফ্‌ফর আহমেদ এর ১৩২তম জন্মবার্ষিকীতে তরুণদের শিক্ষা নিতে হবে এই ত্যাগ সাধনা ব্যতীত পৃথিবীতে মহৎ কিছু সৃষ্টি হয়নি। মুজফফর আহমেদ সাধনার জ্বলন্ত প্রতিমূর্তি।
 
সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে আর্থসামাজিক উন্নয়নে তরুণদের উদার অংশ গ্রহণে একটি সুন্দর পৃথিবী গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আগামীতেও এমন সৃজনশীল কাজ অব্যাহত থাকবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, সুরজিৎ দাস, মোঃ সাইফুল ইসলাম,  বি এল হাসান, এবি কলেজ শাখার সমন্বয়ক মোহাম্মদ জাবেদ হোসেন, এবি কলেজ শাখার মোবারক, কামরুল হাসান বিপ্লব, চট্টগ্রাম মহানগর শাখার সদস্য মোহাম্মদ নাহিম উদ্দিন, উত্তর সন্দ্বীপ কলেজ শাখার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়, সাংগঠনিক সম্পাদক বাপ্পি রহমান, মুক্তাদের মাওলা রাজু, এম আর কলেজ প্রচার সম্পাদক শাকিল পাটোয়ারী, এবি কলেজ শাখার সদস্য মোঃ পারভেজ, নিশাত মাহমুদ। 

এছাড়া আরও ছিলেন, সজীব মজুমদার বাসু, মোঃ রিপন, সীমান্ত মজুমদার, জাহিদুল করিম, মোঃ রবিন, মোহাম্মদ সাহেদ, মোহাম্মদ সাকিব, বিদান মজুমদার, আবেদ হোসেন রানা, কাজী মো. কাদিরুল আহসান, সৌরভ মজুমদার, মোহাম্মদ রাশেদ, সুমন মজুমদার, মোঃ শওকত আলী, মোহাম্মদ এরশাদ প্রমুখ।

সন্দ্বীপ  ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন এর সকল সদস্য ও আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক ডক্টর সালেহা কাদের এবং সংগঠনের সুহৃদ সাবেক সচিব কবি আসাদ মান্নান। 

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সালের ১৮ অক্টোবর কাজী ইফতেখারুল আলম তারেক এক ঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। সংগঠনটি বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। গত এক যুগ ধরে বাহান্ন ও একাত্তরের চেতনা বুকে ধারণ করে সন্দ্বীপে আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষা-সংস্কৃতি ক্রীড়া, মাদকবিরোধী আন্দোলন, ইতিহাস - ঐতিহ্য সংরক্ষণ, এই সংগঠনটি যুগান্তকারী ভূমিকা পালন করে জাতীয় পর্যায়ে আলোচিত হয়েছে।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি