ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ধর্ম নিয়ে কটুক্তি, নোবিপ্রবির ২ শিক্ষার্থী বহিষ্কার

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৩৯ ২৮ অক্টোবর ২০২০

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)-এর ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী প্রতীক মজুমদার এবং একই শিক্ষাবর্ষের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী পাল দীপ্তকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন ও ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন কর্তৃক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের আদেশক্রমে ও শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে হযরত মুহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় অভিযুক্ত দু'জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার এবং হলের সিট বাতিল করা হয়েছে। এটি বাংলাদেশ সরকারের আইন মোতাবেক দণ্ডনীয় অপরাধ বিধায় এরুপ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাদেরকে কেনো বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এবং আইসিটি আইনে মামলা করা হবে না সে বিষয়ে আগামী ২ নভেম্বরের মধ্যে রেজিস্ট্রার বরাবর কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত দুইদিন যাবত উত্তাল ছিলো নোবিপ্রবি ক্যাম্পাস। অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি