ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৪ ৬ জুন ২০২০

তানজিল চৌধুরী

তানজিল চৌধুরী

তানজিল চৌধুরী (৩৬) প্রাইম ব্যাংক লিমিটেড-এর নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ১ জুন অনুষ্ঠিত ৫০০তম সভায় ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ তাকে সর্বসম্মতিভাবে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। ফলে তিনি আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

তানজিল চৌধুরী বাংলাদেশের কোন বাণিজ্যিক ব্যাংকের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন। ইতিপূর্বে তিনি প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।     

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স ও এনার্জি আরও অনেক বৈচিত্র্যময় খাতের একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা গত ৪২ বছর যাবৎ ব্যবসা পরিচালনা করে আসছে।   

তানজিল চৌধুরী ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি প্রাইম ব্যাংক-এর রিমিটেন্স অঙ্গ প্রতিষ্ঠান- প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেড -এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।  

তানজিল চৌধুরী প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সামাজিক উদ্যোগ- প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। বর্তমানে তিনি বিসিবি’র বয়স ভিত্তিক টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এবং ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির ইন্টেরিম চেয়ারম্যান।  

তানজিল চৌধুরী অসাধারণ ফলাফলসহ অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি. ডিগ্রী অর্জন করেন।  

তানজিল চৌধুরী একজন প্রসিদ্ধ গলফার এবং এ ক্রীড়ায় অনেক পুরস্কার অর্জন করেছেন। তিনি বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্সিয়াল ডিরাইভেটিভস এন্ড ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজি, শিপিং ও অর্গানাইজেশনাল বিহেভিওয়ার বিষয়ে গেস্ট স্পিকার হিসেবে যুক্ত আছেন।   

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি