ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

বাংলাদেশে ‘কোক স্টুডিও বাংলা’র  যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ৮ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৫:৩৩, ৮ ফেব্রুয়ারি ২০২২

প্রথমবারের মতো বাংলায় আসছে কোকা-কোলা আয়োজিত দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় সংগীত অনুষ্ঠান ‘কোক স্টুডিও’। সোমবার রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এর উদ্বোধন ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান কোকা-কোলা বাংলাদেশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব ও সংগীতাঙ্গনের বিখ্যাত শিল্পীরা, সরকারের প্রতিনিধি ও ‘কোক স্টুডিও বাংলা’-র শিল্পী ও কলাকুশলীরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘‘ফেইসবুকে অর্ণবের সঙ্গে গাউসুল আলম শাওনের একটি পোস্ট দেখে আমি সঙ্গে সঙ্গে তাদের স্টুডিওতে যাই। সেখানে গিয়ে মন্ত্রমুগ্ধের মতো তাহসান ও অর্ণবের সঙ্গীতায়োজন শুনি। কোক স্টুডিও বাংলা আমাদের এই ফেব্রুয়ারিকে সম্মানিত করেছে।’’

ভাষার মাসে বিশ্বখ্যাত ফ্র্যাঞ্চাইজি বাংলাদেশে তাদের এ আয়োজনের পর্দা উন্মোচন করায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে একই অনুভূতি প্রকাশ করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বাংলাদেশে কোক স্টুডিওর সার্বিক ব্যবস্থাপনায় আছে বিজ্ঞাপনী প্রতিষ্ঠান গ্রে ঢাকা। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন বলেন, ‘‘আমরা ভারত ও পাকিস্তানে কোক স্টুডিও দেখেছি। কিন্তু এবার আমরা এর মধ্যে আমাদের মিষ্টি ভাষার গান করতে পারব।’’

কোক স্টুডিও বাংলার গুরুদায়িত্ব পালন করছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শায়ান চৌধুরী অর্ণব। এই স্টুডিওর থেকে প্রকাশিত সব গানের সঙ্গীত পরিচালনা তিনিই করবেন। 

কোক স্টুডিও বাংলার উদ্বোধনী সিজন ফেব্রুয়ারির মাঝামাঝি প্রচারিত হবে। প্রথম সিজনে ১০টি গান থাকবে। ইতোমধ্যে বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ বেগম, পান্থ কানাই, দিলশাদ নাহার কণাসহ আরও অনেকে কয়েকটি গানের জন্য শুটিং করেছেন।

গান পাগলদের কাছে খুব জনপ্রিয় একটি নাম ‘কোক স্টুডিও’। বিভিন্ন শিল্পীদের লাইভ গান আর সুরের মোহনা ইতোমধ্যে বিনোদন জগতে সাড়া ফেলে দিয়েছে। ভারতীয় ও পাকিস্তানি শিল্পীদের নিয়ে গানের এ অনুষ্ঠান আয়োজন করা হলেও এবার সেই ফ্র্যাঞ্চাইজিতে নতুন পালক বাংলাদেশ।

এমএম/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি