ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ১ মার্চ ২০২১

জোসেফ মারিয়া বার্তোমেউ

জোসেফ মারিয়া বার্তোমেউ

অবশেষে গ্রেফতার হলেন সাবেক বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ। ‘বার্সা গেট’ কেলেঙ্কারির অভিযোগে আজ সোমবার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে স্প্যানিশ পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য মিরর।

গত বছর ফুটবল বিশ্বের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলেন বার্তোমেউ। কথার বরখেলাপ করে লিওনেল মেসিকে বার্সেলোনা ছাড়তে দেননি তিনি। যদিও তার কিছুদিন পরই নিজে থেকেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন স্প্যানিশ এই ফুটবল সংগঠক।

অভিযোগ মতে, ২০১৭ সালে ক্যাম্প ন্যু-তে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দিয়েছিলেন বার্তোমেউ। এটাই ‘বার্সা গেট’ কেলেঙ্কারি নামে পরিচিত। 

যার উদ্দেশ্য ছিল- কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, লিওনেল মেসি, জেরার্ড পিকে, কোচ পেপ গার্দিওলার মতো বার্সা কিংবদন্তিদের নামে অপপ্রচার চালানো।

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনাসেরের সংবাদ অনুযায়ী, সোমবার সকালে নিজ বাসভবন থেকে গ্রেফতার করা হয় বার্তোমেউকে। তার সঙ্গে গ্রেফতার করা হয় দুই পরিচালক অস্কার গ্রাউ ও রোমান গোমেজ পন্তিকেও। এছাড়া পুলিশ স্টেশনে আনা হয় বার্তোমেউর পরামর্শদাতা জুমি মাসফেরারকেও। 

শুধু আই থ্রি নয়, আরও পাঁচটি প্রতিষ্ঠানকে ভাড়া করেছিল বার্সা কর্তৃপক্ষ। এনএসজি সোস্যাল সায়েন্স ভেনচার এসএল, তন্ত্র সফট এসএ, ডিজিটাল সাইড এসএ, বিগ ডেটা সলিউশন এসএ এবং ফিউচারিক এসএ নামক প্রতিষ্ঠান ভাড়া করে তারা। তার অনুসন্ধান করতে সোমবার সকালে বার্সেলোনার ক্লাব অফিসেও তল্লাসি চালায় কাতালুনিয়ার পুলিশ ফোর্স- দ্য মোসেস দ্য এস্কুয়াদ্রা। কাতালান ক্লাবের সূত্র ধরে কাদেনাসেরা জানিয়েছে প্রয়োজনীয় কাগজপত্র নিয়েই ক্লাবটিতে তল্লাসি চালায় পুলিশ।

উল্লেখ্য, গত জুলাইয়ে বার্সাগেট কেলেঙ্কারি থেকে মুক্তি পেয়েছিল বার্সেলোনা। কিন্তু কিছু দিন পর পুলিশ আরও তথ্য সংগ্রহ করে বিষয়টির সত্যতার প্রমাণ পায়। ক্লাবটি ওই প্রতিষ্ঠানগুলোর সাথে তিনটি ভিন্ন কাজের জন্য মোট ছয়বার চুক্তি করেছে বলে জানায় তারা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি