ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্বকাপ জিতেই বিয়ে করবেন রশিদ খান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭ ১২ জুলাই ২০২০ | আপডেট: ২১:৫৯ ১২ জুলাই ২০২০

সিরিজ সেরার ট্রফি হাতে রশিদ খান।

সিরিজ সেরার ট্রফি হাতে রশিদ খান।

আন্তর্জাতিক ক্রিকেটে একটু আধটু নাম করলেই বিয়ের পথে পা বাড়ান অনেক ক্রিকেটারই। এর ব্যত্যয় ঘটেনি মুস্তাফিজ, সাব্বির, মিরাজের মতো টাইগারদের ক্ষেত্রেও। সম্প্রতি দ্বিতীয় বিয়েটাও সেরে নিলেন ক্রিকেটার মোসাদ্দেক সৈকত। বিদেশিদের মধ্যে এশিয়ান ক্রিকেটারদের ক্ষেত্রেও দেখা যায় একই ঘটনা। তবে এই ঘরানার বাইরেও থাকেন কেউ কেউ।

তাদেরই একজন স্পিনার রশিদ খান। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের এই তারকা। তবে জুড়ে দিয়েছেন অসাধ্য সাধন করা কঠিন এক শর্ত। হ্যা, বিয়েটা যে এখনই করছেন না, সেটাও সাফ জানিয়ে দিয়েছেন এ লেগ স্পিনার। দল বিশ্ব মঞ্চে বড় সাফল্যে পেলেই বিয়ে করবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন এখনও খুব বেশি দিন হয়নি রশিদের। তবে সময়ের হিসেবে তা হয়ে গেছে পাঁচ বছর। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন এ আফগান ক্রিকেটার। তবে এ সময়ের মধ্যে বেশকিছু বড় সাফল্যে ধরা দিয়েছে তার হাতে। মন জয় করে নিয়েছেন নিজের বোলিং বৈচিত্র্য দিয়ে। জাতীয় দলের পাশাপাশি আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ এবং সিপিএলসহ আন্তর্জাতিক অঙ্গনে খেলারও অভিজ্ঞতা রয়েছে এ আফগান তরুণ স্পিনারের।

যদিও খুব বেশিদিন হয়নি টেস্ট স্ট্যাটাস পেয়েছে আফগানিস্তান। তবে টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী রশিদ খানের দল। সে তুলনায় ওয়ানডে ও টেস্টে অনেকটাই দুর্বল তারা। তবে স্বপ্ন দেখছেন বিশ্বকাপ ঘরে তোলার। আর সেই স্বপ্নের বিশ্বকাপে চুমু খেয়েই বিয়ের পিড়িতে বসতে চান ২১ বছর বয়সী এ তরুণ লেগ স্পিনার। সম্প্রতি এক রেডিওতে দেয়া সাক্ষাৎকারে এমনই বিস্ময়কর ইচ্ছে পোষণ করেন তিনি।

সাক্ষাৎকারে রশিদ খান বলেন, “আফগানিস্তান যদি বিশ্বকাপ জিততে পারে তখন বিয়ে করব।” গত ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করলেও জয়ের মুখ দেখেনি আফগানিস্তান। চলমান করোনা পরিস্থিতেও ক্রিকেট মাঠে গড়ানো অনেকটাই অনিশ্চিত। তাই আফগান তারকার এ ইচ্ছেটা কতদিনে পূরণ হয় সেটাই এখন দেখার বিষয়।

২০১৫-তে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হওয়া রশিদ খান এখন পর্যন্ত ৪টি টেস্ট, ৭১টি ওয়ানডে ও ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যাতে ব্যাট হাতে রান করেছেন যথাক্রমে ১০৬, ৯০৫ ও ১৬৩। ওয়ানডেতে ৪টি ও টেস্টে একটি ফিফটি হাঁকিয়েছেন তিনি। বিপরীতে নিজের কার্যকর জায়গা বোলিংয়ে নিয়েছেন যথাক্রমে ২৩, ১৩৩ ও ৮৯টি উইকেট। যেখানে টেস্টে এক বার দশ উইকেটসহ ইনিংসে তিনবার পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছেন রশিদ। অন্যদিকে, ওয়ানডেতে পাঁচ উইকেট নিয়েছেন চারবার এবং টি-টোয়েন্টিতে দুইবার।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি