ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

শঙ্কা নেই, বাংলাদেশ-ভারত ম্যাচ যথা সময়েই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯ ৭ নভেম্বর ২০১৯

অনুশীলনে টিম বাংলাদেশ

অনুশীলনে টিম বাংলাদেশ

দিল্লির মাত্রাতিরিক্ত বায়ু দূষণের কারণে প্রথম ম্যাচটি নিয়েই দেখা দিয়েছিল শঙ্কা। তবে সব সংশয় দূরে ঠেলে অনুষ্ঠিত সে ম্যাচে বড় জয় পায় বাংলাদেশ। আর ঘূর্ণিঝড়ের কারণে দ্বিতীয় ম্যাচেও যে শঙ্কা দেখা দিয়েছিল কেটে গেছে তাও।  তাইতো এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে সন্ধ্যায় ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামবে দু’দল। এদিন ঘূর্ণিঝড় ‘মহা’র প্রভাবে খেলা মাঠে গড়ানো নিয়ে যে শঙ্কা তৈরি হয়েছিল তা আর নেই বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর (আইএমডি)।

আইএমডি জানিয়েছে, গুজরাট উপকূল ও আহমেদাবাদ ছেড়ে ঘূর্ণিঝড় ‘মহা’র গন্তব্য এখন কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরালার দিকে। যে কারণে রাজকোটে কমে এসেছে ঝড়ের প্রকোপ। বুধবার কিছুটা বৃষ্টিপাত হলেও বৃহস্পতিবার সকাল থেকেই রাজকোটে দেখা গেছে রৌদ্রোকরোজ্জল আবহাওয়া।

তবে গতকালের বৃষ্টির কারণে পিচের কোন ক্ষতি না হলেও আউটফিল্ড স্লো হওয়ার সম্ভাবনা আছে বলেই জানা গেছে। ফলে আজকের ম্যাচে ব্যাটসম্যানদের জন্য বাউন্ডারি হাঁকানোটা কিছুটা কঠিনই হবে বলে মনে করছেন বিশ্লেষকরা। আবার পিচে ঘাস থাকায় বাড়তি সুবিধা পেতে যাচ্ছেন বোলাররাও।

এদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হচ্ছে বাংলাদেশ-ভারতের দ্বিতীয় ম্যাচ। তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে আত্মবিশ্বাসে টগবগ করছেন টাইগাররা। ঠিক মুদ্রার উল্টো পৃষ্ঠে মেন ইন ব্লুদের অবস্থান, যথারীতি ব্যাকফুটে তারা।

এটি তাই স্বাগতিকদের জন্য অনেকটা ডু আর ডাই ম্যাচ। সিরিজ বাঁচাতে যে কোনও মূল্যে জয় পেতে চায় তারা। সিরিজে সমতায় ফিরতে মরিয়া রোহিত শর্মারা। 

তবে তাদেরকে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ মাহমুদউল্লাহরা। তাই আজ স্বাগতিকরা সিরিজে সমতায় ফেরেন, নাকি সফরকারীরা সিরিজ জিতে ইতিহাস গড়েন- সেটাই দেখার অপেক্ষায়।

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ট (উইকেটরক্ষক), শিবম দুবে/সঞ্জু স্যামসন, ক্রুনাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, শার্দুল ঠাকুর/খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম এবং শফিউল ইসলাম।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি