ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেয়নি বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৫ ১২ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২৩:৫৬ ১২ সেপ্টেম্বর ২০২০

নিষেধাজ্ঞার মধ্যেও আসন্ন লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম তালিকায় সাকিব আল হাসানের নাম থাকলেও এ ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত নেয়নি। আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে লিগটির নিলাম।

জুয়াড়ির তথ্য গোপন করায় সাকিবকে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত বছরের ২৯ অক্টোবর থেকে নিষিদ্ধ আছেন সাকিব। যা শেষ হবে আগামী মাসের ২৯ তারিখ অর্থাৎ ২৯ অক্টোবর। 

আইসিসির নিয়নুযায়ী, নিষেধাজ্ঞা অবস্থায় কোন ধরনের ক্রিকেটের সাথে জড়িত থাকতে পারবেন না সাকিব। তাই এখানেই প্রশ্ন উঠেছে, তাহলে কীভাবে এলপিএলের নিলামে যুক্ত হলেন সাকিব!

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১ অক্টোবর। নিলামে নাম দিয়েছেন সাকিব আল হাসান। এই অলরাউন্ডার এলপিএলের কোনো দলে ডাক পেলে বিষয়টি বিবেচনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানান, শ্রীলংকার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোন প্রস্তাব তারা পাননি। তিনি আরও বলেন, তারা যোগাযোগ করলে এ বিষয়ে সিদ্বান্ত নেয়া হবে।

প্রধান নির্বাহী আজ বলেন, ‘আমরা এখনো কোন আনুষ্ঠানিক প্রস্তাব পাইনি। পেলে আমরা এ নিয়ে চিন্তা করবো।’ তিনি আরও বলেন, বিদেশী লিগে খেলোয়াড়দের খেলার বিষয়ে বিসিবির সিদ্ধান্ত নিবে। 

বিসিবি’র সিদ্বান্ত অনুযায়ী, বাংলাদেশের যেকোন খেলোয়াড় দু’টি বিদেশী লিগে খেলতে পারবে। এ বিষয়ে প্রধান নির্বাহী জানান, ‘বিদেশী ঘরোয়া লিগের অন্তর্ভুক্তির বিষয়ে ইতোমধ্যে খেলোয়াড়দের একটি নির্দেশনা দেয়া হয়েছে। আমরা সেই নিয়মানুযায়ী সিদ্বান্ত নিবো।’

সাকিব বর্তমানে বিকেএসপিতে নাজমুল আবেদিন ফাহিম ও সালাউদ্দিনের তত্ববধানে ফিটনেস ও স্কিল ট্রেনিং করছেন। শ্রীলংকা সফর দিয়ে আবারো ক্রিকেটে ফেরার লক্ষ্য তার।

নিষেধাজ্ঞা থাকায়, সিরিজের প্রথম টেস্টের জন্য বিবেচিত হবেন না সাকিব। তবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট থেকে খেলতে পারবেন তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যে বলেছেন, ঐ দু’টি টেস্টে খেলতে পারবেন সাকিব।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি