ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ৩ ১৪২৮

৩ দিনে জয়ের সুযোগ হাতছাড়া করল পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫২, ১০ মে ২০২১

দুর্দান্ত বোলিংয়ে প্রথম ম্যাচটি আড়াই দিনে জিতে নেয়ার পর দ্বিতীয় টেস্টটিও তিন দিনে জিতে নেয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল পাকিস্তান। সেই লক্ষ্যে রোববার এক্সট্রা ৫ ওভার বোলিং করেও জিম্বাবুয়ের শেষ উইকেটটি নিতে পারেনি তারা। ফলে মাত্র ১ উইকেটের জন্য চতুর্থ দিন মাঠে নামতে হবে জয়ের অপেক্ষায় থাকা সফরকারীদের।

হারারে-তে সিরিজের প্রথম ম্যাচের পর দ্বিতীয়টিতেও ইনিংস ব্যবধানে হারের দ্বারপ্রান্তে স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংস পরাজয় এড়াতে তাদের প্রয়োজন আরও ১৫৮টি রান। কিন্তু হাতে আছে মাত্র ১টি উইকেট।

রোববার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের সংগ্রহ ৯ উইকেটে ২২০ রান। পাকিস্তানের চেয়ে এখনও ১৫৮ রানে পিছিয়ে রয়েছে ব্রেন্ডন টেলররা।

ম্যাচে নিজেদের প্রথম ও একমাত্র ইনিংসে আবিদ আলীর দ্বিশতক ও আজহার আলীর শতকে পাকিস্তান করেছিল ৮ উইকেটে ৫১০ রান। জবাবে হাসান আলীর বোলিং তাণ্ডবে জিম্বাবুয়ে অলআউট হয় মাত্র ১৩২ রানে। ফলে ৩৭৮ রানের লিড পাওয়ায় জিম্বাবুয়েকে ফলো-অন করায় পাকিস্তান।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে প্রতিরোধের আভাস দিয়েছিলেন জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রেগিস চাকাভা ও ব্রেন্ডন টেলর। তাদের ৭৯ রানের জুটিতে ছিল ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। আরেক আলী নোমান ও শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে গুঁড়িয়ে গেছে সেই সম্ভাবনা।

আগের ইনিংসে দলের সর্বোচ্চ ৩৩ রান করা রেগিস চাকাভা এবার সম্ভাবনা জাগিয়েছিলেন সেঞ্চুরির। কিন্তু তিনি সাজঘরে ফেরেন ৮০ রানের ইনিংস খেলে। মারমুখি ব্যাটিংয়ে টেলর করেন ৩১ বলে ৪৯ রান। এছাড়া দিন শেষে ৫১ বলে ৩১ রানে অপরাজিত আছেন লুক জঙ্গে।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার নোমান আলী। বাকি ৪ উইকেট শিকার করেছেন শাহিন শাহ আফ্রিদি। জিম্বাবুয়ের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন আরেক পেসার হাসান আলী।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি