ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১১ ১৪২৮

ফের সুযোগ হাতছাড়া করলো বার্সেলোনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৭, ৯ মে ২০২১ | আপডেট: ০৮:২৯, ৯ মে ২০২১

মেসি ও সুয়ারেজ- সাবেক সতীর্থ এখন প্রতিপক্ষ!

মেসি ও সুয়ারেজ- সাবেক সতীর্থ এখন প্রতিপক্ষ!

স্প্যানিশ লা লিগার মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। সাবেক দুই চ্যাম্পিয়নের মহারণ। যে লড়াইকে লিগ মীমাংসার ম্যাচ হিসেবেও ভেবেছিলেন কেউ কেউ। কিন্তু বাস্তবতা যে বড্ড কঠিন। এমনই ম্যাচে ধাক্কা খেল দুই দলই। গোলই উপহার দিতে পারল না ন্যু ক্যাম্পের বার্সেলোনা-অ্যাতলেটিকো মাদ্রিদ হাইভোল্টেজ ম্যাচটা। যাতে পয়েন্ট ভাগাভাগি করে এখন এক ও দুইয়ে অবস্থান করছে দল দুটি।

তবে লিগ টেবিলের শীর্ষ ও তৃতীয় দলের নিষ্ফলা লড়াইয়ে লাভ হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। দুই দলকে টপকে লিগ টেবিলের শীর্ষে ওঠার সূবর্ণ সুযোগ তৈরি হলো জিনেদিন জিদানের শিষ্যদের সামনে। শনিবার রাতের এ মহারণ গোলশূন্য ড্র হওয়ায় শিরোপা দৌড়ে চলে এলো চারে থাকা সেভিয়াও। সবমিলিয়ে এবারের লা লিগার রোমাঞ্চ বৃহস্পতি তুঙ্গে।

তবে আক্ষরিক অর্থে বড় ক্ষতি হয়েছে বার্সেলোনার। ঘরের মাঠে পয়েন্ট হাতছাড়া হলো তাদের। খুব বেশি ক্ষতি না হলেও একেবারে মন্দ হয়নি অ্যাতলেটিকো মাদ্রিদেরও। বার্সার মাঠে গিয়ে পয়েন্ট পাওয়াটা ইতিবাচকই বটে। 

যার ফলে ৩৫ ম্যাচে ৭৭ নিয়ে এখনও শীর্ষস্থান ধরে রেখেছে মাদ্রিদ জায়ান্টরা। দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে উঠে এসেছে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল ৭৪ পয়েন্ট নিয়ে নেমেছে তিনে। আর সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৭০।

ন্যু ক্যাম্পে মহারণটা ম্যাচের শুরু থেকেই উত্তাপ ছড়িয়েছে। আক্রমণ পাল্টা-আক্রমণে জমে ওঠে ম্যাচ। কিন্তু গোলমুখ খুলতে পারল না কেউই। সুযোগ এসেছিল দুই দলের সামনেই। সব আয়োজন ব্যর্থ হয়ে যায় দুই গোলরক্ষকের দুর্দান্ত পারফরম্যান্সে। মেসি-সুয়ারেজরা ‍দুই একবার ঝলক দেখালেও খুঁজে পাননি জালের ঠিকানা।

ম্যাচের ৭১ মিনিটে অবশ্য জালে বল পাঠিয়েছিল বার্সেলোনা। জর্দি আলবার ক্রস থেকে হেডে গোল করেন রোনালদো আরাহো। কিন্তু গোলটা বাতিল হয়ে যায় অফসাইডের ফাঁদে পড়ে। ম্যাচের বাকি সময়ে বার্সাকে চেপে ধরে অ্যাতলেটিকো মাদ্রিদ। প্রবল আক্রমণ করলেও লক্ষ্যে সফল হয়নি তারা। ম্যাচটাও তাই হলো নিষ্ফলা।

তবুও এই ম্যাচের মধ্যমণি ছিলেন লুইস সুয়ারেজ। গত মৌসুমেও যিনি ছিলেন বার্সেলোনার স্ট্রাইকার। আর এই মৌসুমে তিনি অ্যাটলেটিকো মাদ্রিদের। এদিন ‘ঘরে’ ফিরলেও সেটা শত্রুবেশে। এই শত্রুতার মাঝেও মাঠে পুরনো সতীর্থ ও বন্ধুদের পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন সুয়ারেজ। যা ছাপিয়ে যায় কাঙ্ক্ষিত জয়-পরাজয়কেও।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি