ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

টানা ব্যর্থতার মাঝেই আগুনে ঘি ঢাললেন সাকিবপত্নী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৭, ২৯ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান ও তাঁর স্ত্রী উম্মে আহমেদ শিশির

সাকিব আল হাসান ও তাঁর স্ত্রী উম্মে আহমেদ শিশির

আরব-আমিরাতে অনুষ্ঠিত চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন ম্যাচ হেরে বেশ চাপে পড়ে গেছে টিম বাংলাদেশ। টাইগারদের ধারাবাহিক ব্যর্থতা নিয়ে রীতিমতো বয়ে চলেছে সমালোচনার ঝড়। এহেন পরিস্থিতিতে তীব্র বিতর্ক শুরু হয়েছে সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের একটি পোস্টকে ঘিরে। 

একে তো টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা হেরে কোণঠাঁসা টাইগাররা, তার ওপর সামাজিক মাধ্যমে শিশিরের সেই পোস্ট যেন আগুনে ঘি ঢেলে দিয়েছে!

বাংলাদেশ দলের খেলোয়াড়দের সাম্প্রতিক টানা ব্যর্থতা নিয়ে তুমুল সমালচনার মাঝেই গত ওয়ানডে বিশ্বকাপের প্রসঙ্গ টেনে ফেসবুকে একটি পোস্ট করেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির। 

সেখানে তিনি ২০১৯ বিশ্বকাপের আসরে দলের ব্যর্থতা টেনে লেখেন, ‘আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি? আমি ভাবছি- কী ভাবে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে আমরা জিততে পারিনি; যখন আমাদের স্পিডস্টাররা এবং তথাকথিত সেরা ওপেনিং জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে? কৌতুহলী মন জানতে চায়! যদি আমরা সেই ভুলগুলো নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টক শো করতাম, তাহলে আজ আমাদের ব্যর্থ হতে হতো না!’

যদিও এই পোস্টটি পরে আর খুঁজে পাওয়া যায়নি। তবে তার আগেই শিশিরের এই পোস্টকে ঘিরে নেট মাধ্যমে শুরু হয়ে যায় তুমুল বিতর্ক। অনেকেরই ধারণা, এই পোস্টটি সাকিব নিজেই তাঁর স্ত্রীর ফেসবুক প্রোফাইল থেকে আপ করেছেন। 

আসলে, শিশির তাঁর এই পোস্টে মূলত সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি মোর্তজা এবং ওপেনার তামিম ইকবালকেই ইঙ্গিত করেছেন বলেই  ধারণা সকলের। 

২০১৯ বিশ্বকাপে স্পিডস্টার মাশরাফি ৩৬১ রান দিয়ে মাত্র ১টি উইকেট নিয়েছিলেন। আর দেশসেরা ওপেনার তামিম ইকবাল ৮ ইনিংস খেলে রান করেছিলেন ২৩৫। সেবার দল মোটে দুটি জয় পেলেও ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান। সেই বছর বিশ্বকাপে ১১টি উইকেটসহ সাকিব ব্যাট হাতে করেছিলেন ৬০৬ রান।  

আর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশ দল ব্যর্থ হলেও দারুণ ছন্দে রয়েছেন সাকিব। কোয়ালিফাইং রাউন্ড নিয়ে ৬ ম্যাচে মোট ১২৩ রান দিয়ে ১১টি উইকেট শিকার করে যথারীতি শীর্ষেই রয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সঙ্গে ব্যাট হাতে ৬ ম্যাচে ১৩১ রান করে আছেন সেরা চারে। 

তাঁর এমন দুরন্ত পারফরম্যান্সের কারণে আইসিসি-র টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও এক নম্বর অলরাউন্ডারের মর্যাদা ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। তবে দলীয়ভাবে সফলতার মুখ দেখছে না টিম বাংলাদেশ। যে কারণে সমালোচনাও হচ্ছে তুমুল। এ থেকে কবে উত্তরণ ঘটবে বাংলাদেশ দলের- এমন প্রশ্ন তাবৎ ভক্ত-সমর্থকদের।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি