ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কাকে গোল বন্যায় ভাসিয়ে ফাইনালে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩০, ১৯ ডিসেম্বর ২০২১

শ্রীলঙ্কাকে গোল বন্যায় ভাসিয়ে বাঘিনীদের উল্লাস

শ্রীলঙ্কাকে গোল বন্যায় ভাসিয়ে বাঘিনীদের উল্লাস

শ্রীলঙ্কাকে ১২-০ গোলে বিধ্বস্ত করে সাফ নারী অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল বাংলাদেশ। ভারতকে হারানোর পর রোববার সন্ধ্যায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শ্রীলঙ্কান মেয়েদেরকে একেবারে গোল বন্যায় ভাসিয়ে দিল গোলাম রব্বানী ছোটনের দল।

সেইসঙ্গে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষস্থান ধরে রেখেই ফাইনালে উঠে গেছে মারিয়া মান্ডা বাহিনী। যেখানে তাঁদের প্রতিপক্ষ আগের ম্যাচেই ১-০ ব্যবধানে হেরে যাওয়া ভারত। আগামী ২২ ডিসেম্বর ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

রোববার দিনের প্রথম ম্যাচেই নেপালকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত। এর আগে লিগের খেলায় ভারতকে ১-০ গোলে হারায় বাংলাদেশ।

ফাইনালে যেতে হলে শ্রীলঙ্কার সঙ্গে ড্র কিংবা হারাতে হত বাঘিনীদের। এই সমীকরণ নিয়ে খেলতে নেমে লঙ্কান মেয়েদের নিয়ে একরকম ছেলেখেলাই করল বাংলাদেশের মেয়েরা।

প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় গোলাম রব্বানী ছোটনের দল। মধ্যাহ্ন বিরতি শেষে আরও ৮ গোল দেন আফিদা-শাহেদা-ঋতুপর্নারা। ১২টি গোলের মধ্যে রয়েছে দুটি হ্যাটট্রিক। হ্যাটট্রিক দুটি করেন আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা। এছাড়াও জোড়া গোল করেন ঋতুপর্না চাকমা, আনুচিং মোগিনী। বাকি দুই গোলের একটি করে গোল করেন আঁখি খাতুন ও উন্নতি খাতুন।

এই জয়ে বাংলাদেশ চার ম্যাচে দশ পয়েন্ট নিয়ে হয়েছে গ্রুপ সেরা। সমান ম্যাচে ভারতের রয়েছে ৯ পয়েন্ট। তবে ভারতের কাছে হেরে দুর্ভাগ্যবশত ছিটকে পড়তে হয় টুর্নামেন্টে দারুণ খেলা নেপালকে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি