ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

পাকিস্তানি পেসে আড়াই দিনেই বিধ্বস্ত জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২২, ২ মে ২০২১

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বিশাল ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। আড়াই দিনেই ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে জয় পেয়েছে সফরকারীরা। দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট শিকার করে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পেসার হাসান আলি।

হারারে স্পোর্টস ক্লাবে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। প্রথম ইনিংসেই তারা ব্যাটিং বিপর্যয়ে পড়ে। শাহীন আফ্রিদি ও হাসান আলির বোলিং তোপে ১৭৬ রানেই অলআউট হয় স্বাগতিকরা। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন রয় কাইয়া। ডোনাল্ড তিরিপানো ২৮ রানে অপরাজিত থাকেন এবং ২৭ রান আসে মিল্টন সুম্বার ব্যাট থেকে। শাহীন ও হাসান ৪টি করে উইকেট শিকার করেন।

জবাবে প্রথম ইনিংসেই বড় লিড পায় পাকিস্তান। সেঞ্চুরি হাঁকান দীর্ঘদিন পরে দলে ফেরা ফাওয়াদ আলম। এই বাঁহাতি ব্যাটসম্যান করেন ১৪০ রান করেন। তার ২০৪ রানের বলের ইনিংসটিতে ছিল ২০টি চারের মার। এছাড়া ইমরান বাট ৯১, আবিদ আলি ৬০, মোহাম্মদ রিজওয়ান ৪৫, আজহার আলি ৩৬ ও হাসান আলি ৩০ রান করেন। যাতে প্রথম ইনিংসে পাকিস্তান সংগ্রহ করে ৪২৬ রান। 

পাকিস্তানের এমন রান বন্যার দিনে তিরিপানোর শিকার হয়ে গোল্ডেন ডাক মারেন দলনায়ক বাবর আজম। জিম্বাবুয়ের পক্ষে ৪টি উইকেট শিকার করেন ব্লেসিং মুজারাবানি। এছাড়া তিরিপানো ৩টি ও এনগারাভা ২টি উইকেট নেন। প্রথম ইনিংসেই পাকিস্তান পায় ২৫০ রানের লিড।

আড়াইশ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমেও সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। উল্টো প্রথম ইনিংসের থেকেও কম রানে গুটিয়ে যায় তারা। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা অলআউট হয় মাত্র ১৩৪ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন টারিসাই মুসাকান্দা। এছাড়া ব্রেন্ডন টেলর ২৯ ও কেভিন কাসুজা করেন ২৮ রান।

দ্বিতীয় ইনিংসেও জিম্বাবুয়েকে ধসিয়ে দিতে বড় ভূমিকা রাখেন হাসান আলি। শিকার করেন ৩৬ রানের বিনিময়ে ৫টি উইকেট। ফলে মাত্র ১২ ম্যাচে ৫০টি উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানি এই পেসার। এছাড়া স্পিনার নোমান আলি নিয়েছেন ২টি উইকেট।

ইনিংস ও ১১৬ রানের ব্যবধানে এই বড় জয়ে পাকিস্তান ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৭ মে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি