ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

জোড়া শতকে উড়ছে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ৮ মে ২০২১

শতকের পর আবিদ আলির উদযাপন, পাশে আরেক সেঞ্চুরিয়ান আজহার আলি।

শতকের পর আবিদ আলির উদযাপন, পাশে আরেক সেঞ্চুরিয়ান আজহার আলি।

দুই টপঅর্ডার ব্যাটসম্যান আবিদ আলি ও আজহার আলির জোড়া শতকে ভর করে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে শক্ত অবস্থানে পাকিস্তান। দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ২৬৮ রান। এর মধ্যে আজহার আউট হলেও ১১৮ রান নিয়ে অপরাজিত আছেন আবিদ।

শুক্রবার হারারে স্পোর্টস ক্লাবে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে দলীয় ১২ রানেই বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভার শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ইমরান বাট। তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

এরপর ৭৫ ওভারের ম্যারাথন জুটি গড়েন দুই আলি, আবিদ ও আজহার। এরমাঝে ক্যারিয়ারের ১৮তম শতক তুলে নেন আজহার, আর আবিদ হাঁকান তৃতীয়টি। তাদের ২৩৬ রানের জুটিতে মনে হচ্ছিল দিনটাই বুঝি পার করে দেবেন দুজনে।

কিন্তু না, ৮১তম ওভারে নতুন বল নিয়েই খেলা ঘুরিয়ে দেয় জিম্বাবুয়ে। নতুন বল নেয়ার মাত্র তৃতীয় ওভারেই জুটি ভাঙেন ব্লেসিং মুজারাবানি। ১২৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন আজহার। তার ২৪০ বলের ইনিংসে ছিল ১৭টি চার ও একটি ছক্কার মার।

এরপর মুজারাবানির দ্বিতীয় ও তৃতীয় শিকারে পরিণত হন বাবর আজম ও ফাওয়াদ আলম। অধিনায়ক বাবর ২ ও ফাওয়াদ ৩ রান করতে সক্ষম হন। টানা তিন ওভারে ৩টি উইকেট তুলে নেন মুজারাবানি। যাতে দিনের মাত্র ২০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে খানিকটা বিপাকেই পড়ে পাকিস্তান।

তবে তাদের আশার আলো হয়ে এখনও উইকেটে টিকে আছেন ১১৮ রান করা আবিদ আলি। তার ২৪৬ বলের অনবদ্য এ ইনিংসে রয়েছে ১৭টি চারের মার। তাকে সঙ্গ দিতে ছয় নম্বরে নেমেছেন নাইটওয়াচম্যান সাজিদ খান। আজ ফের ব্যাটিং শুরু করবেন এ দুজন।

এদিকে, আজহার-আবিদ সেঞ্চুরি হাঁকালেও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজটা ভালো কাটছে না দলের অধিনায়ক ও বর্তমানের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজমের। প্রথম ম্যাচের একমাত্র ইনিংসের পর দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসেও হাসেনি তার ব্যাট, আউট হয়েছেন মাত্র ২ রানে। তবে এই ব্যাডপ্যাচ বেশিদিন স্থায়ী হবে না বলেই আশা প্রকাশ করেন বাবর আজম।
 
এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি