ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৯, ৩ মে ২০২১ | আপডেট: ১৫:৪১, ৩ মে ২০২১

ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলো নিউজিল্যান্ড। তিন সংস্করণেই বর্তমানে দুর্দান্ত খেলছে দলটি। আজ আইসিসির বার্ষিক ওয়ানডে র‍্যাঙ্কিং হালনাগাদে ইংল্যান্ডকে চারে নামিয়ে শীর্ষে এখন কিউইরা। এর আগে সম্প্রতি টেস্টেও প্রথমবারের শীর্ষে পৌঁছায় দেশটি। 

চলতি বছর নিউজিল্যান্ড সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশের বিপক্ষে। ঘরের মাঠে ৩টি ম্যাচেই জিতে সিরিজ নিজেদের করে নেয় তারা। সেই সিরিজ জয়ের ফলও হাতেনাতে পেল কিউইরা। তৃতীয় স্থান থেকে এক লাফে শীর্ষস্থানে উঠে বসেছে তারা। গত ৩ বছরে নিজেদের ৩০টি ওয়ানডে ম্যাচের ২০টি ম্যাচই জিতেছে নিউজিল্যান্ড। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ এর রানার্সআপ হওয়াসহ বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছে তারা।

অপরদিকে শীর্ষস্থানে থাকা ইংল্যান্ড নেমে গেছে চতুর্থ স্থানে। সর্বশেষ ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে হারের পরেই বিশ্ব চ্যাম্পিয়নদের এই পতন। তাছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচও হেরেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ডে চতুর্থ স্থানে নেমে যাওয়ায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া ও তৃতীয় স্থানে আছে ভারত। বাংলাদেশ অবস্থান করছে সপ্তম স্থানে। ১টি পয়েন্ট যোগ হয়েছে টাইগারদের রেটিংয়ে। বর্তমান পয়েন্ট ৯০। বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারের পরেও শ্রীলঙ্কাকে সরিয়ে নবম স্থান থেকে অষ্টম স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ।

একনজরে ওয়ানডে র‍্যাঙ্কিং-

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি