ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১, || কার্তিক ১১ ১৪২৮

মিলানের উত্থানের নেপথ্যে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮, ১০ মে ২০২১ | আপডেট: ১৩:৫০, ১০ মে ২০২১

লাওতারো মার্টিনেজ

লাওতারো মার্টিনেজ

বর্তমান প্রজন্মের সেরা স্ট্রাইকারদের একজন লাওতারো মার্টিনেজ। তাকে দলে টানতে মরিয়া হয়ে উঠেছিল বার্সেলোনা। আর্জেন্টাইন স্ট্রাইকারও রাজি ছিলেন স্পেনে আসতে। কিন্তু শেষ অবধি কাতালান জায়ান্টদের হতাশ করে ইন্টার মিলানেই থেকে যান আর্জেন্টাইন সেনসেশন। আর এখানেই বাজিমাত!

তবে গত বছরই সান সিরো ছেড়ে ক্যাম্প ন্যু-তে মার্টিনেজের আসার ব্যবস্থা করেছিল বার্সেলোনা। আর্জেন্টাইন স্ট্রাইকারও এগিয়েছিলেন অনেক দূর। বার্সা অধিনায়ক লিওনেল মেসির সাথেও কথা বলেছিলেন তিনি। এরপরই সিদ্ধান্ত পাল্টান মার্টিনেজ। সেটা অবশ্য মেসির পরামর্শে কিনা তা জানা যায়নি। অবশেষে কারণ বললেন মার্টিনেজ।

বার্সেলোনার আর্থিক সংকটের কারণেই গত বছর ন্যু ক্যাম্পে আসেননি ইন্টার মিলান স্ট্রাইকার। ইএসপিএনকে মার্টিনেজ বলেন, 'সত্যি বলতে আমি বার্সেলোনায় প্রায় চলে গিয়েছিলাম। এমনকি এটা নিয়ে আমি মেসির সাথেও কথা বলেছিলাম। যাইহোক, ওই সময় ওরা আর্থিক সমস্যার মধ্যে ছিল। তাই আমি ইন্টারে (মিলান) থেকে যাই। আমি যে সঠিক সিদ্ধান্ত নিয়েছি- এটা প্রমাণ হয়েছে এবং আমরা স্কুদেত্তো জিতেছি।'

শুধু বার্সেলোনা নয়, তাদের চিরশত্রু রিয়াল মাদ্রিদকেও হতাশ করেন মার্টিনেজ। সেটাও একবার নয়, দুইবার তাকে চেয়েও পায়নি স্প্যানিশ জায়ান্টরা। তখনও ইউরোপিয়ান ফুটবলে পা রাখেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত রেসিং ক্লাব থেকে ইন্টার মিলানে পাড়ি জমান ২৩ বছর বয়সী এই তারকা। তবে একদিন পুরোনো ক্লাবে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন মার্টিনেজ।

তার পায়ে ভর করেই মূলত জুভেন্টাসের রাজত্ব গুঁড়িয়ে এই মৌসুমে ইতালিয়ান সিরি'এ লিগ জিতেছে ইন্টার মিলান। ১১ বছর পর মিলান জায়ান্টদের ট্রফি জয়ের অভিযানে ১৭টি গোল করেছেন মার্টিনেজ। এ ছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৮টি গোল। সান সিরোতে আসার পর নেরাজ্জুরিদের হয়ে তিন মৌসুমে ১২৮ ম্যাচে ৪৭টি গোল করেছেন তিনি।

 এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি