ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ক্যাচ মিসের মহড়া, পেরেরার শতকে বড় লক্ষ্যে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৮, ২৮ মে ২০২১ | আপডেট: ১৫:৫৩, ২৮ মে ২০২১

শতকের পর পেরেরার উদযাপন

শতকের পর পেরেরার উদযাপন

টাইগারদের ফিল্ডিং এবং ক্যাচ মিসের মহড়ায় ক্যারিয়ারের ষষ্ঠ শতক পূর্ণ করেছেন কুশল পেরেরা। লঙ্কান অধিনায়কের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে ছুটছে সফরকারীরা। 

৩৬ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ৩ উইকেটে ২০০ রান। কুশল পেরেরা ১১০ রান নিয়ে এবং ধনাঞ্জয়া ডি সিলভা ১৭ রানে ক্রিজে আছেন। তাসকিনের তৃতীয় শিকার হয়ে ফেরার আগে কুশল মেন্ডিস করেন ২২ রান।

তবে এই শতক হাঁকানোর পথে তিন তিনবার আউট হওয়া থেকে বেঁচে যান পেরেরা। ব্যক্তিগত ৭৯ রানের মাথায় লং অফে ক্যাচ তুললেও আফিফ হোসাইনের হাত ফসকে জীবন পান পেরেরা। আর ৯৯ রানের মাথায় মাহমুদউল্লাহর হাত থেকে ফসকে যায় সহজ ক্যাচ। যাতে ৯৯ বলেই ১০টি চার ও একটি ছক্কার সাহায্যে ক্যারিয়ারের ষষ্ঠ শতক পূর্ণ করেন পেরেরা। 

এর আগে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে আজ তৃতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে সিরিজ হারা শ্রীলঙ্কা। তাসকিনের জোড়া হানায় দ্বাদশ ওভারে দুই উইকেট হারালেও ফিফটি তুলে নেন অধিনায়ক কুশল পেরেরা। পরে আরও একবার হানা দিয়ে তৃতীয় উইকেট শিকার করেন তাসকিন। যাতে ১৫১ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় সফরকারীরা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের উপর চড়াও হয়ে দ্রুত রান তুলতে থাকেন লঙ্কান দুই ওপেনার দানুসকা গুনাথিলাকা ও কুশল পেরেরা। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে বোর্ডে মাত্র ১১ ওভারেই তুলে ফেলেন ৭৯ রান। 

তবে ১২তম ওভারে এসে পাঁচ বলের ব্যবধানে পটাপট দুটি উইকেট তুলে নেন আগের দুই ম্যাচেই কোনও উইকেট না পাওয়া তাসকিন আহমেদ। ৩৯ রানে সরাসরি বোল্ড হয়ে ফেরেন ৩৩ বলে পাঁচটি চার একটি ছক্কা হাঁকানো গুনাথিলাকা। আর রানের খাতাই খুলতে পারেননি পাথুম নিসাঙ্কা। 

নিজের প্রথম ওভারে ১২ রান দিলেও জোড়া উইকেট নেয়া দ্বিতীয় ওভারে মাত্র ৩ রান দেন তাসকিন। যাতে নিজের ৩৯তম ম্যাচেই ৫০ উইকেট নেয়ার মাইলফলক স্পর্শ করেন দীর্ঘদেহী এই পেসার। ফলে ৮২ রানেই দুটি উইকেট হারিয়ে কিছুটা থমকে যায় সিরিজ হারা শ্রীলঙ্কা। 

তবে দ্রুতগতির ফিফটি হাঁকিয়ে দলের রানের চাকাকে সচল রাখেন দলীয় অধিনায়ক পেরেরা। ৪৪তম বলেই সিঙ্গেল নিয়ে পূরণ করেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম ফিফটি। পরে সেই ফিফটিকেই রূপ দেন ষষ্ঠ সেঞ্চুরিতে। আজ ১৩১ রান করলেই ১০৪তম ম্যাচেই তিন হাজার রান পূর্ণ হবে এই লঙ্কানের। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি