ঢাকা, মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২২ ১৪২৮

অতঃপর টি-টোয়েন্টি বিশ্বকাপ মধ্যপ্রাচ্যে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ৬ জুন ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য আইসিসি-র থেকে সময় চাইলেও ভারতীয় বোর্ডের কর্তারা ভেতরে ভেতরে বুঝেই গিয়েছেন যে, ভারতে এই প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয়। সে ক্ষেত্রে প্রথম বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরাত থাকলেও এবার যোগ হয়েছে ওমানের নাম। আবুধাবি, দুবাই এবং শারজার পাশাপাশি কিছু খেলা হতে পারে ওমানের রাজধানী মাসকাটে।

নামপ্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেন, “আইসিসি-র বোর্ড মিটিংয়ে ভারতের তরফে সময় চাওয়া হয়েছে ঠিকই, কিন্তু এটাও বলা হয়েছে যে- প্রতিযোগিতা যেখানেই হোক না কেন, বিসিসিআই-কে আয়োজনের স্বত্ব রাখতে দিতে হবে।” 

তাঁর দাবি, প্রাথমিক রাউন্ডের খেলাগুলোর জন্যেই মাসকাটের নাম ভাবা হয়েছে। এর ফলে আমিরাতের মাঠগুলো প্রস্তুত হওয়ারও সময় পাবে।

ভারতীয় বোর্ডের ওই কর্তা বলেছেন, “আমিরাতে যদি আইপিএল ১০ অক্টোবর শেষ হয় এবং বিশ্বকাপ নভেম্বরে শুরু হয়, তাহলে এত বড় প্রতিযোগিতার জন্য পিচ প্রস্তুত করার যথেষ্ট সময় পাওয়া যাবে। প্রথম সপ্তাহের খেলা ওমানে হতে পারে।” 

অনেকেরই ধারণা, বিসিসিআই যতই সময় নিক, অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ করা ঝুঁকির হয়ে যাবে।

তিনি আরও জানালেন, “এখন দিনে ১ লাখ ২০ হাজার আক্রান্ত ধরা পড়ছে। কিন্তু ২৮ জুনের বৈঠকে যদি আপনি ভারতে বিশ্বকাপ করার সিদ্ধান্ত নেন, তাহলে কী করে বুঝবেন অক্টোবরে অবস্থা কেমন থাকবে? যদি তৃতীয় ঢেউ আসে তখন?” 

তাঁর ভাষ্যমতে, “বিসিসিআই-এর প্রত্যেকে জানে আইপিএল আমিরাতে নিয়ে যাওয়ার পিছনে বৃষ্টির মৌসুমটা কোনও কারণই নয়। আইপিএল-এর উপর নির্ভর করছে ২ হাজার ৫০০ কোটি টাকা। বিশ্বকাপের মতো ১৬ দলের প্রতিযোগিতায় যদি কেউ আক্রান্ত হয়, তাহলে আইপিএল-এর মতো হঠাৎ করেই বন্ধ করা যাবে না। ছোট দলগুলোর পক্ষে বিকল্প ক্রিকেটার আনাও অসম্ভব।” সূত্র- আনন্দবাজার।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি