ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফের শীর্ষে সাকিব, কোহলিকে টপকালেন রিজওয়ান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ২৭ অক্টোবর ২০২১

বাবর আজম, বিরাট কোহলি ও সাকিব আল হাসান

বাবর আজম, বিরাট কোহলি ও সাকিব আল হাসান

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার ঠিক আগেই সুখবর পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও বিশ্বসেরা হলেন তিনি। আফগান অধিনায়ক মোহাম্মদ নবিকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডারে পরিণত হলেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ব্যাটে-বলে দুরন্ত পারফর্মের সুবাদেই আইসিসির টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন সাকিব। আর এক্ষেত্রে চলতি বিশ্বকাপেই মূল্যবান ২০টি রেটিং পয়েন্ট সংগ্রহ করেন এই অলরাউন্ডার। যাতে ২৭৫ থেকে তাঁর সংগৃহীত রেটিং পয়েন্ট দাঁড়ায় ২৯৫-এ। অন্যদিকে, ২৮৫ থেকে ১০ পয়েন্ট খুইয়ে নবির রেটিং এখন ২৭৫।

এদিকে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় বিরাট কোহলিকে পিছনে ফেলে দিলেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করার সুবাদে তিন ধাপ উপরে উঠে এসে ৪ নম্বরে অবস্থান করছেন রিজওয়ান। যার ফলে এক ধাপ পিছিয়ে পাঁচ নম্বরে নেমে গেছেন কোহলি।

পিছিয়ে পড়েছেন ব্যাটারদের প্রথম দশে ভারতের অপর প্রতিনিধি লোকেশ রাহুলও। দুই ধাপ পিছিয়ে আট নম্বরে নেমে গেছেন তিনি। অন্যদিকে, এক নম্বর অবস্থানের আরও কাছে পৌঁছে গেছেন বাবর আজম। আপাতত দু'নম্বরে থাকলেও রেটিং পয়েন্টের (৮২০) নিরিখে এক নম্বরে থাকা ডেভিড মালানের (৮৩১) সঙ্গে ব্যবধান কমিয়েছেন পাক দলনায়ক। 

এদিকে, ব্যাটারদের তালিকায় সবথেকে বড় লাফ দিয়েছেন এইডেন মার্করাম। ৮ ধাপ উঠে এসে তিন নম্বরে পৌঁছে গিয়েছেন প্রোটিয়া এই ব্যাটার। 

অন্যদিকে, টি-টোয়েন্টি বোলার ও অলরাউন্ডার তালিকায় প্রথম দশে নেই ভারতের কোনও ক্রিকেটার। বোলারদের তালিকার যথাক্রমে ৮, ৯ ও ১০ নম্বরে রয়েছেন বাংলাদেশের তিন তারকা সাকিব, মাহেদি ও মুস্তাফিজ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি