ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রয় ঝড়ে বড় ব্যবধানেই হারল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২১, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:৫৬, ২৭ অক্টোবর ২০২১

জেসন রয়

জেসন রয়

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়ে মাত্র ১২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। লো-স্কোরিং এই ম্যাচে বোলিংয়ে নেমে যে অ্যাপ্রোচটা দরকার ছিল, তা দেখা যায়নি রিয়াদের ডিসিশনে। যদিও পঞ্চম ওভারে আক্রমণে এসেই দলকে ব্রেক-থ্রু পাইয়ে দেন নাসুম আহমেদ। তবে জেসন রয়ের ঝোড়ো ফিফটিতে চড়ে ৮ উইকেটের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড, ৩৫ বল হাতে রেখেই।

এমন জয়ের ম্যাচে ৩৮ বলে ৬৩ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা হন ইংলিশ ওপেনার জেসন রয়। তাঁর এই মারকুটে ইনিংসে ছিল পাঁচটি চারের সঙ্গে তিনটি ছয়ের মার। এছাড়া ডেভিড মালান অপরাজিত থাকেন ২৫ বলে ২৮ রান তুলে। 

বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট তুলে নিতে পারেন ক্রিক ইনফোর দৃষ্টিতে মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অফ দ্য ম্যাচ নাসুম আহমেদ ও বিশ্বকাপে অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম। 

এদিকে, এই জয়ে দুই ম্যাচ থেকে চার পয়েন্ট অর্জন করে যথারীতি গ্রুপ-১ এর শীর্ষে ইংল্যান্ড, আর দুই ম্যাচেই হেরে পাঁচ নম্বরে বাংলাদেশ। আগামী ২৯ অক্টোবর নিজেদের তৃতীয় ম্যাচে তলানিতে থাকা উইন্ডিজের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এর আগে আবুধাবিতে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৬ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। যেখান থেকে মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১২৪ রানেই থেমে যায় টাইগারদের ইনিংস।

ইংলিশদের আঁটসাঁট বোলিংয়ের সামনে এদিন বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ দুই স্কোরার ছিলেন দুই ভায়রাই। এর মধ্যে ছোটজন মুশফিকের ব্যাট থেকে আসে ২৯ রান। আর অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ১৯ রান। তবে শেষ দিকে দুটি ছক্কা ও একটি চারের মার মেরে মাত্র ৯ বলে ১৯ রানের ক্যামিও ইনিংস খেলে দলের স্কোরকে ১২৪ রানে নিয়ে যান বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি