ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টানা ব্যর্থতায় এবার মুখ খুললেন দুর্জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ২৭ অক্টোবর ২০২১

নাঈমুর রহমান দুর্জয়

নাঈমুর রহমান দুর্জয়

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার কাছে পরাজয়ের পর বাংলাদেশের পারফরম্যান্সকে কাঠগড়ায় তুলেছেন অনেকেই। তারই জেরে বুধবার (২৭ অক্টোবর) টাইগাররা হেরেছে ইংল্যান্ডের কাছেও। এই ম্যাচের আগে আবুধাবিতে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়।

ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মনোযোগ না দিয়ে খেলায় মনোযোগ দেয়ার জন্য ক্রিকেটারদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। দলের সাম্প্রতিক পারফরম্যান্সে ফেসবুকে চলমান তীব্র আলোচনা-সমালোচনার প্রেক্ষিতে এমন মন্তব্য করেন তিনি।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে দুর্জয় বলেন, ‘সোশ্যাল মিডিয়া তো গণমাধ্যম নয়। এটা স্বাভাবিক যোগাযোগ মাধ্যম। এখানে যে যেমন পারে তেমন বলছে। এটা নিয়ে ক্রিকেটারদের মাথা না ঘামিয়ে খেলায় মনোযোগ দেয়া উচিৎ। মাঠের বাইরের জিনিসগুলো নিয়ে চিন্তা না করে ক্রিকেটারদের উচিৎ মাঠে যা হচ্ছে তা নিয়ে ভাবা।’

বাংলাদেশ দলের পারফরম্যান্স, সিনিয়রদের অভিমান, বোর্ড সভাপতির অসন্তোষ- সবকিছু মিলিয়ে গত কয়েকটা দিন ধরেই অস্বস্তি দেশের ক্রিকেট অঙ্গণে। দুর্জয় মনে করেন, মাঠের বাইরের জিনিস নিয়ে ভাবনা বাদ দিলে দল ভালো ক্রিকেটের ছন্দ ফিরে পাবে। 

সেমিফাইনালে কোয়ালিফাই নিয়ে না ভেবে আপাতত ভালো পারফরম্যান্সের প্রত্যাশায় টাইগার টেস্ট দলের প্রথম অধিনায়ক বলেন, ‘আসলে মাঠের বাইরের জিনিসগুলো বেশি ছড়িয়ে গেছে। এটা থেকে সরে গিয়ে ভালো করা উচিৎ। আর এখন সেমিফাইনাল নিয়ে ভাবছি না, আমি চাই বাকি ম্যাচগুলো বাংলাদেশ ভালো করুক।’

এদিকে, সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের মধ্যে প্রথম দুটিতেই হার মান টাইগারদের সামনে রয়েছে আরও তিনটি ম্যাচ। বিগত ছয়টি বিশ্বকাপের মূল পর্বে একটিও জয় না পাওয়া বাংলাদেশ আগামী ২৯ অক্টোবর মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। 

ক্যারিবীয়রাও ইতোমধ্যে দুটি ম্যাচে হেরে রয়েছে গ্রুপের তলানিতে। ঘুরে দাঁড়াতে গেইল-পোলার্ড-রাসেলরা অবশ্যই টাইগারদের মরণ কামড় দেয়ার অপেক্ষায়। তবে সাম্প্রতিক ইতিহাস কথা বলছে বাংলাদেশের পক্ষেই। এমনকি বিশ্বকাপে টেস্ট খেলুড়ে কোনো দল হিসেবে এই উইন্ডিজের বিপক্ষেই একটি জয় রয়েছে বাংলাদেশ দলের। যদিও সেটা বাছাই পর্বেই। 

এবার টাইগারদের সামনে সুযোগ মূল পর্বের বন্ধ্যাত্ব ঘোঁচানোর। আগামী ২৯ অক্টোবর শারজায় পারবে কী তা করে দেখাতে?

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি