ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩

প্রস্তুত সেরা তিন তারকা, ইংল্যান্ড শিবিরে স্বস্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮, ১৪ ডিসেম্বর ২০২১

টিম ইংল্যান্ড

টিম ইংল্যান্ড

চলতি অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে মুখ থুবড়ে পড়ে ইংল্যান্ড ক্রিকেট দল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টক্কর দিতে ব্যর্থ হয়েছেন তাঁরা। উপরন্তু মানসিক সমস্যার জেরে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর নিজের প্রথম ম্যাচ খেলা বেন স্টোকসের চোটের খবর ইংরেজ সমর্থকদের চিন্তা বাড়িয়ে দেয়। তবে সমর্থকদের সেই দুশ্চিন্তা দূর করে সুস্থ আছেন বলেই আশ্বাস দিয়েছেন স্টোকস।

দ্য মিররে নিজের কলামে বেন স্টোকস লেখেন, ‘দর্শকরা হয়ত ম্যাচ চলাকালীন সময়ে সময়ে হাঁটুতে হাত দিয়ে ঘষতে দেখেছেন। তবে আমি ঠিক আছি। ওটা একটা পুরনো চোট, যার ব্যথা মাঝে মাঝেই নতুন করে মাথা চাড়া দেয়। তবে আমি জানি ওই ব্যথাকে কীভাবে ম্যানেজ করতে হয়। মাঝে মাঝে তরুণাস্থির কাছে একটু অস্বস্তি করে বটে। তবে ওই চোট দেখতে যতটা খারাপ দেখায়, আদতে ততটাও খারাপ নয় এবং আমি শীঘ্রই ওটা সম্পূর্ণভাবে সারিয়ে উঠতে বদ্ধপরিকর।’

ব্রিসবেনের গ্যাবায় ব্যাট হাতে মাত্র ৫ এবং ১৪ রান করার পাশপাশি ১২ ওভার বল করে কোন সফলতা পাননি স্টোকস। এক কথায় বলতে গেলে চূড়ান্ত হতাশ করেন তিনি। যার ফলে প্রথম টেস্টে ৯ উইকেটে পর্যদুস্ত হয় ইংল্যান্ড। তবে এই পারফরম্যান্সের মধ্যেও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন স্টোকস। 

৩০ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ‘দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার সামান্য প্রভাব তো থাকবেই, তবে এটা কোনও অজুহাত নয়। আমি একটা ক্যাচ ধরা আর কয়েকটা নো বল করা ছাড়া গোটা ম্যাচে আর কিছুই করিনি। এটার ইতিবাচক দিক হল- আমি এর থেকে খারাপ আর খেলতে পারি না।’

প্রথম টেস্টে হতাশাজনক পারফর্ম করলেও স্টোকসের ওপর পূর্ণ আস্থা জ্ঞাপন করেছেন দলের অধিনায়ক জো রুট। ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে ৩০ বছর বয়সী ইংল্যান্ড তারকার ফর্মে ফেরার অপেক্ষাতেই ইংলিশ সমর্থকরা।

এদিকে, ইংল্যান্ডের সেরা পেসার জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডও আসন্ন অ্যাশেজ টেস্টের জন্য ফিট এবং প্রস্তুত বলেই নিশ্চিত করেছেন দলটির প্রধান কোচ ক্রিস সিলভারউড।

সোমবার তিনি বলেছেন, জিমি ফিট এবং স্টুয়ার্টও দ্বিতীয় টেস্ট খেলতে প্রস্তুত। আর অ্যাডিলেড টেস্টে এই সেরা তিন ক্রিকেটারকে দলে পেয়ে যারপরনাই স্বস্তিতে ইংল্যান্ড দল। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে সিরিজ সমতায় আনতে উজ্জীবিত ইংলিশ শিবির।

অ্যাডিলেড ওভালে ১৬ ডিসেম্বর বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে দিবারাত্রির অর্থাৎ গোলাপী বলের এই টেস্ট ম্যাচটি।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি