ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইংলিশদের ক্যাচ ফেলার মহড়া, চালকের আসনে অজিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৪, ১৬ ডিসেম্বর ২০২১

শতকের অপেক্ষায় থাকা ল্যাবুশানের দিকে হতাশভঙ্গিতে তাকিয়ে বেন স্টোকস

শতকের অপেক্ষায় থাকা ল্যাবুশানের দিকে হতাশভঙ্গিতে তাকিয়ে বেন স্টোকস

ব্রিসবেনের গ্যাবা থেকে অ্যাডিলেডে পৌঁছেও পুরনো রোগ সারল না ইংলিশদের। গ্যাবায় হওয়া প্রচুর ফিল্ডিং ত্রুটির জন্য রীতিমত হারতে হয়েছিল জো রুট বাহিনীকে। তবে অ্যাডিলেডে এসেও সেরা ধারা বজায় রাখল সফরকারীরা, ফের ক্যাচ মিসের খেসারৎ হিসেবে অস্ট্রেলিয়াকে কার্যত চালকের আসনেই বসিয়ে দিল ইংল্যান্ড। 

বৃহস্পতিবার শুরু হওয়া দিবা-রাত্রির এই টেস্টের প্রথম দিন শেষে দুই উইকেট হারিয়ে ২২১ সংগ্রহ করেছে টস জিতে আগে ব্যাট নেয়া অস্ট্রেলিয়া।

তবে অ্যাডিলেড টেস্টে নামার আগে অবশ্য অনেকখানিই পিছিয়ে ছিল স্বাগতিকরা। চোটের কারণে জস হ্য়াজেলউডকে আগেই হারিয়েছিল দলটি। পরে করোনাবিধির জেরে অধিনায়ক প্যাট কামিন্সও ছিটকে যাওয়ায় অস্ট্রেলিয়াকে এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন স্টিভ স্মিথ। 

আর তাঁর সঙ্গে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়ার পর জস ব্যাটলারের বাজপাখীর ন্যায় ধরা ক্যাচে দলীয় মাত্র ৪ রানের মাথায় ওপেনার মার্কাস হ্যারিসকে (৩) হারিয়ে শুরুতেই ধাক্কা খায় অজিরা। তবে দ্বিতীয় উইকেটে ১৭২ রানের অনবদ্য জুটির গড়ে প্রাথমিক ধাক্কা কাটানোর পাশাপাশি দলকে চালকের আসনেই বসিয়ে দেন ডেভিড ওয়ার্নার এবং মার্নাস ল্যাবুশানে।

যদিও মাত্র পাঁচ রানের আক্ষেপে পুড়ে মাঠ ছাড়েন ডেভিড ওয়ার্নার। দুরন্ত খেলেও চলতি সিরিজে দ্বিতীয়বারের মত অল্পের জন্য শতরান হাতছাড়া (৯৫) করেন অজি ওপেনার। তবে তাঁর আউট হয়ে যাওয়ার পরেও ক্রিজে খুঁটি গেড়ে রেখেছেন ল্যাবুশানে। 

দ্বিতীয় দিনের শেষে স্টিভ স্মিথকে (১৮) সঙ্গী করে তিনি অপরাজিত আছেন ওয়ার্নারের সমান ব্যক্তিগত ৯৫ রানে। যদিও দুই-দুইবার ভাগ্য সহায়তা করে ল্যাবুশানেকে। মাত্র ২০ রানের মাথায় লেগ সাইডে তাঁর ক্য়াচ ফেলার পর দিনের শেষের দিকেও ৯৫ রানে ফের তাঁর সহজ ক্যাচ হাতছাড়া করেন জস বাটলার। 

অর্থাৎ দিনের শুরুতে যে ক্যাচ ধরে তিনি নায়ক বনে যান, দিন শেষে পরের দুই ক্যাচ ফসকে যাওয়া তাঁকেই বানিয়ে দিয়েছে খল-নায়কে। ইংল্য়ান্ডের হয়ে একটি করে উইকেট পান নিজের ১৫০তম টেস্ট খেলা স্টুয়ার্ট ব্রড ও বেন স্টোকস।

এদিকে, অ্যাডিলেডে দ্বিতীয় দিনে আরও গরম পড়ার পূর্বাভাস রয়েছে। যার ফলে ইংলিশ বোলারদের সমস্যাই হবে। সব মিলিয়ে সিরিজের প্রথম গোলাপি বলের টেস্টে প্রথম দিন শেষে বেশ সুবিধাজনক অবস্থানেই আছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি