ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩

উত্তেজনা ছড়িয়েও হারল উইন্ডিজ, খোয়াল সিরিজও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৮, ১৪ ডিসেম্বর ২০২১

পাকিস্তান দল

পাকিস্তান দল

স্বাগতিক পাকিস্তানের কাছে প্রথম ম্যাচে ৬৪ রানে উড়ে যাওয়ার পর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে লড়াই চালিয়ে বেশ খানিকটা উত্তেজনা ছড়াতে সক্ষম হয় ক্যারিবীয়রা। তবে পাক বোলারদের তোপের মুখে শেষ পর্যন্ত ৯ রানে হেরে গেল সফরকারীরা। যাতে তিন ম্যাচের সিরিজটা ২-০ ব্যবধানে নিজেদের করে নিল অপ্রতিরোধ্য পাকিস্তান।

মঙ্গলবার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে এদিনও সর্বোচ্চ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ৩০ বলে ৩৮ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার। 

এছাড়া ইফতিখার আহমেদ ১৯ বলে ৩২ এবং হায়দার আলী ৩৪ বলে ৩১ রান করে আউট হন। তবে শেষ দিকে শাদাব খানের মাত্র ১২ বলে ২৮ রানের ক্যামিওতে চড়ে একশ সত্তর রানের গণ্ডি পেরোতে সক্ষম হয় স্বাগতিক দল। যে ইনিংস খেলার জন্য ম্যাচের সেরা খেলোয়াড়ও হন শাদাব। অবশ্য বল হাতে ২২ রান দিলেও উইকেটহীন থাকেন আগের ম্যাচেই তিন উইকেট নেয়া এই লেগস্পিনার।

তবে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এদিন দারুণ বল করেন আকিল হোসেইন। মাত্র ১৪ রান দিয়ে একটি উইকেট লাভ করেন এই স্পিনার। অন্যদিকে, ২৪ রান দিয়ে ২টি উইকেট লাভ তুলে নেন মিডিয়াম পেসার ওডিন স্মিথ। 

পরে অবশ্য ব্রান্ডন কিংয়ের ফিফটিতে চড়ে জবাবটা ভালোই দিচ্ছিল উইন্ডিজ। তাঁর ক্যারিয়ার সেরা ৬৭ রানের পর নিকোলাস পুরানের ২৬ ও রোমারিও শেফার্ডের অজেয় ১৯ বলে ৩৫ রানের ইনিংসে ভর করে জয়ের লক্ষ্যেই ছুটছিল ক্যারিবীয়রা। তবে শাহিন শাহ আফ্রিদি (২৬/৩), মোহাম্মদ ওয়াসিম (৩৯/২), হারিস রউফ (৪০/২) ও মোহাম্মদ নওয়াজের (৩৬/২) বোলিং তোপের মুখে শেষ পর্যন্ত জয় থেকে ৯ রান দূরে থাকতেই থেমে যায় সফরকারীদের ইনিংস। 

দুই দলের মধ্যকার চলতি সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার এই করাচিতেই। এরপর দুই দল আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে, যা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি