ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নেপাল ক্রিকেট দলের অধিনায়ক লামিচানে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৬ ডিসেম্বর ২০২১

সন্দীপ লামিচানে

সন্দীপ লামিচানে

নেপাল ক্রিকেট দলের অধিনায়ক হলেন সন্দীপ লামিচানে। জ্ঞানেন্দ্র মাল্লার স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। সম্প্রতি ক্রিকেট অ্যাসেসিয়েশন অব নেপাল (সিএএন) বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। 

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, চুক্তি নিয়ে চলমান বিরোধের কারণে নেতৃত্ব থেকে মাল্লা ও তার ডেপুটি দীপেন্দ্র সিংকে সরিয়ে দিয়েছে সিএএন। যার ফলে লামিচানেকেই দলের নেতৃত্বের জন্য বেছে নেয় নেপালের ক্রিকেট বোর্ড।

অবশ্য এর আগে বয়স ভিত্তিক ক্রিকেটেও নেপালের অধিনায়কত্ব করেছেন তারকা খ্যাতি পাওয়া এই লেগ স্পিনার। বর্তমানে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের চতুর্থ আসরে হোবার্ট হারিকেন্সের হয়ে খেলছেন ২১ বছর বয়সী লামিচানে। 

এর আগে ২০১৬ ও ২০১৭ সালে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন লামিচানে। ২০১৬ সালে এশিয়া কাপ ও ২০১৭ সালে বিশ্বকাপ বাছাইপর্বে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কও ছিলেন তিনি। সম্প্রতি নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে এভারেস্ট প্রিমিয়ার লিগে কাঠমুন্ডু কিংস ইলেভেনের অধিনায়কত্ব করেন লামিচানে। 

দেশের হয়ে এ পর্যন্ত ১৬ ওয়ানডেতে ৪১ উইকেট এবং ২৬ টি-টোয়েন্টিতে ৪৭ উইকেট নিয়েছেন লামিচানে। আর চলতি বিগ ব্যাশে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে ২টি উইকেট নেয়ার পাশাপাশি এক ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ১৩ রানে অপরাজিত থাকেন এই লেগ স্পিনার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি