ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

খুলনার সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিল কুমিল্লা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ১১ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৫:২৯, ১১ ফেব্রুয়ারি ২০২২

চলতি বিপিএলে প্লে-অফ নিশ্চিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স। হাইভোল্টেজ ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে লিটন দাস ও মঈন আলীর ঝোড়ো ব্যাটিং এবং ডু প্লেসিসের দৃঢ়তায় মুশফিকের দলকে কঠিন চ্যালেঞ্জই ছুঁড়ে দিল ইমরুল কায়েসের দল।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের বড় স্কোরই গড়েছে আগেই প্লে অফ নিশ্চিত করা কুমিল্লা। দলটির পক্ষে একাই ৯টি ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ ৭৫ রানের তাণ্ডুবে ইনিংস খেলেন ইংলিশ ব্যাটার মঈন আলী। তাঁর ৩৫ বলের এমন চোখ ধাঁধানো ইনিংসে ছিল একটি চারের মারও।

এর আগে শুরুতেই ঝড় তুলে মাত্র ১৬ বলে ৪১ রান তুলে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। তাঁর এই মারমুখী ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে ৩টি বিশাল ছয়ের মার। তবে ব্যাট হাতে এদিন ব্যর্থ হন আগের ম্যাচের নায়ক মাহমুদুল হাসান জয়। ১৫ বলে করেন মাত্র ১১টি রান।

তা সত্ত্বেও লিটনের ঝড়ে পাওয়ার প্লে-তেই পঞ্চাশ ছাড়ানো কুমিল্লা দলীয় ৭১ রানেই হারায় তৃতীয় উইকেট। ইমরুল কায়েস মাত্র ৫ রান করে আউট হলে ক্রিজে এসে প্লেসিসের সঙ্গে জুটি বাঁধেন মঈন। একের পর এক ছক্কা হাঁকিয়ে মাত্র ৪৬ বলে এ দুজনে জড়ো করেন ৮৩টি রান। 

যাতে ১৬ ওভারেই দেড়শ ছাড়ায় কুমিল্লার স্কোর। তবে এসময়েই অবশ্য জোড়া উইকেট হারায় দলটি। ডু প্লেসিস আউট হন ৩৬ বলে ৩৮ রান করে। তাঁর দৃঢ়তাপূর্ণ ইনিংসে ছিল তিনটি চারের সঙ্গে একটি ছয়ের মার। তিন বল পরেই সুনীল নারাইন (০) আউট হলে ১৫৮ রানেই পঞ্চম উইকেট হারিয়ে বসে ভিক্টোরিয়ান্স।

এরপর ১৯তম ওভারে মঈনকে হারালে আবু হায়দার রনিকে নিয়ে খেলা শেষ করেন মাহিদুল হাসান অঙ্কন। একটি ছয়ের মারে ৬ বল খেলে অপরাজিত থাকেন ১২ রানে। আর রনির নামের পাশে যুক্ত হয় ২ বলে ১ রান।

এর আগে মিরপুরে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। শুরুতে নাবিল সামাদ ও রুয়েল মিয়া কিছুটা চাপ সৃষ্টি করলেও অন্যরা তা ধরে রাখতে না পারাতেই মূলত ওই বিশাল স্কোর গড়তে পারে কুমিল্লা।

খুলনার বোলারদের মধ্যে থিসারা পেরেরা ২৮ রানে ২টি এবং খালেদ আহমেদ, নাবিল সামাদ, মাহেদি হাসান ও সৌম্য সরকার ১টি করে উইকেট লাভ করেন।

এদিকে, পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ইতোমধ্যে প্লে-অফের অংশগ্রহণ নিশ্চিত করেছে। চতুর্থ স্থানে থাকা খুলনার প্লে-অফে যাওয়ার জন্য এই ম্যাচে জয়টা তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। আসরে দুই দলেরই এটি ৯ম ম্যাচ এবং পরস্পরের বিপক্ষে প্রথম ম্যাচ। সমান ৮ ম্যাচ করে খেলে কুমিল্লা পাঁচটি এবং খুলনা চারটি জয় পেয়েছে। কুমিল্লার একটি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে।

এই ম্যাচে দুই দলই একাদশে একটি করে পরিবর্তন নিয়ে খেলছে। খুলনার একাদশে জায়গা হারিয়েছেন জাকের আলী। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন রনি তালুকদার। কুমিল্লার একাদশে নেই আরিফুল হক, তাঁর জায়গায় খেলছেন মাহিদুল ইসলাম অঙ্কন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স
লিটন দাস, মাহমুদুল হাসান জয়, ফ্যাফ ডু প্লেসিস, ইমরুল কায়েস (অধিনায়ক), মঈন আলী, সুনীল নারাইন, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু হায়দার রনি, নাহিদুল ইসলাম, তানভীর ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

খুলনা টাইগার্স
আন্দ্রে ফ্লেচার, সৌম্য সরকার, রনি তালুকদার, ইয়াসির আলী, মুশফিকুর রহিম (অধিনায়ক), শেখ মাহেদী হাসান, সিকান্দার রাজা, থিসারা পেরেরা, রুয়েল মিয়া, খালেদ আহমেদ ও নাবিল সামাদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি