ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ক্রাইস্টচার্চে রান পাহাড়ে চাপা প্রোটিয়ারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৮, ১৮ ফেব্রুয়ারি ২০২২

কিউয়ি তোপের মুখে বাভুমার মতোই ভূলুণ্ঠিত দক্ষিণ আফ্রিকা দল

কিউয়ি তোপের মুখে বাভুমার মতোই ভূলুণ্ঠিত দক্ষিণ আফ্রিকা দল

বাংলাদেশ নয়, এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও মাত্র দুই দিন না যেতেই ক্রাইস্টচার্চ টেস্টে জয়ের সুবাস পাচ্ছে নিউজিল্যান্ড। সফরকারীদের বিপক্ষে রানের পাহাড় গড়ে স্বাগতিক দল পেয়েছে বড় লিড। জবাবে ব্যাট করতে নেমে আবারও বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা।

ম্যাট হেনরির বোলিং তোপের পর ব্যাট হাতে প্রোটিয়াদের সামনে বাধা হয়ে দাঁড়ান আরেক ‘হেনরি’ নিকোলস। ৩ উইকেটে ১১৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা নিউজিল্যান্ড প্রথম ইনিংসে জড়ো করেছে ৪৮২ রান। দলের পক্ষে শতক হাঁকিয়েছেন নিকোলস। ১৬৩ বলের মোকাবেলায় ১০৫ রান আসে তার ব্যাট থেকে, ১১টি চারের সাহায্যে।

এছাড়া টম ব্লাণ্ডেল ৯৬, বল হাতে ৭ উইকেট শিকার করা ম্যাট হেনরি অপরাজিত ৫৮, নেইল ওয়াগনর ৪৯ ও কলিন ডি গ্র্যান্ডহোম ৪৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডুয়াইন অলিভিয়ের ৩টি এবং কাগিসো রাবাদা, মার্কো জানসেন ও এইডেন মার্করাম দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৯৫ রানে অলআউট হওয়ায় নিউজিল্যান্ড পায় ৩৮৭ রানের লিড। সেই লিডের বিপরীতে খেলতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে প্রোটিয়ারা। 

দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই সাজঘরে ফেরেন সারেল আরউই। তার মতই কোনো রান না করে সাজঘরে ফেরেন অধিনায়ক ডিন এলগারও। আর ওয়ান ডাউনে নামা এইডেন মার্করাম সাজঘরে ফেরেন ২ রান করে।

যাতে মাত্র ১১ রানেই ৩ উইকেট হারানো প্রোটিয়ারা এখন হারের শঙ্কায়। দ্বিতীয় দিন শেষ করার আগে আর কোনো উইকেট না হারালেও মাত্র ৩৪ রান জড়ো করেছে সফরকারীরা। এখনও ৩৫৩ রানে পিছিয়ে আছে তারা। টেম্বা বাভুমা ২২ রানে, ফন ডার ডুসেন ৯ রানে অপরাজিত আছেন।

প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসেও উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। তবে সাউদি নিয়েছেন দুটি উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি