ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফের ঝড় তুলে ফিরলেন মুনিম, বিপাকে বরিশাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ১৪ ফেব্রুয়ারি ২০২২

মুনিম শাহরিয়ার

মুনিম শাহরিয়ার

বিপিএলের অষ্টম আসরের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে যাওয়ার এ লড়াইয়ে ব্যাট করতে নেমে আবারও ঝড় তোলেন মুনিম শাহরিয়ার। তবে এবারও বঞ্চিত হন ফিফটি ছোঁয়া থেকে। আর মুনিম ফিরতেই দ্রুত আরও ৩টি উইকেট খুইয়ে বিপাকে পড়ে যায় বরিশাল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ১০৯ রান। জিয়াউর রহমান ১৭ রানে এবং ডোয়াইন ব্রাভো ৩ রানে ক্রিজে আছেন।

এর আগে যেই জিতবে সেই পৌঁছে যাবে ফাইনালে- এমন সমীকরণকে সামনে রেখে টস জিতে বোলিংয়ের সিন্ধান্ত নেয় কুমিল্লা। তবে আগে ব্যাট করতে নেমে একপ্রান্তে গেইলকে রেখে অন্যপ্রান্তে ঝড় তোলেন মুনিম শাহরিয়ার। 

নাহিদুলের করা প্রথম ওভার থেকেই দুই ছক্কা আর একটি চার হাঁকিয়ে তুলে নেন ১৬টি রান। এরপর আরও ২৩টি বল খেলে আরও দুটি ছক্কা ও একটি চারের মার মেরে ছুটছিলেন চলতি আসরের দ্বিতীয় ফিফটির লক্ষ্যেই। তবে তাতে বাধ সাধেন তানভীর ইসলাম।

১০ম ওভারে গুড লেন্থে পড়া বাঁহাতি এই স্পিনারের দ্বিতীয় বলটি স্লগ সুইপ খেলতে গিয়ে মুনিম শিকার হন লেগ বিফোরের। যার ফলে শেষ হয়ে যায় মারকুটে এই ব্যাটারের ৩০ বলে ৪৪ রানের বিধ্বংসী ইনিংসটি। এর আগেই অবশ্য এক ওভারে চারটি চারের মারে ঝড় তোলার আভাস দিলেও শহিদুলের শিকার হয়ে ফেরেন ক্রিস গেইল।

ফেরার আগে ক্যারিবীয় দানবের ব্যাট থেকে আসে ১৯ বলে ২২ রান। এই ইনিংস খেলার পথে ওই চারটি চারই মারতে পারেন গেইল। তবে তাঁর আগে মুনিমের সঙ্গে গড়েন ৩৭ বলে ৫৮ রানের ওপেনিং জুটি। তবে এই জুটি ভেঙে যাওয়ার পর এবং মুনিম আউট হতেই যেন খেই হারিয়ে ফেলেন পরের ব্যাটাররা।

যাতে ৮৪ রানে ১ উইকেট থেকে মুহূর্তেই বরিশালের স্কোর হয়ে যায় ৫ উইকেটে ৯৪! অধিনায়ক সাকিব আল হাসান ১ রান করে রান আউট হয়ে ফেরেন আর ভালো শুরু করা শান্ত ফেরেন ১২ বলে ১৩ রান করে। এ দুজনের সঙ্গে এদিন ব্যর্থ হন তাওহীদ হৃদয়ও (১)। 

কুমিল্লার মঈন আলী ২টি এবং তানভীর ও শহিদুল ১টি উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি