ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

বাংলাদেশকে ১১৫ রানেই থামাল আফগানরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৫ মার্চ ২০২২

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে তেমন সুবিধা করতে পারল না বাংলাদেশ। এদিন একটিমাত্র পরিবর্তন নিয়ে খেলতে নেমেও সাকুল্যে ১১৫ রান জড়ো করতে সক্ষম হয় স্বাগতিক দল। যাতে সমতায় ফিরতে আফগানদের করতে হবে ১১৬ রান।

মিরপুরে শনিবার সিরিজ জয় ও হোয়াইটওয়াশের লক্ষ্যে খেলতে নেমে এই ম্যাচেও টস জিতে আগে ব্যাটিং নেয় টাইগাররা। তবে শুরুতেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিক দল। দুই ভায়রা মুশফিক-মাহমুদুল্লাহ মিলে চেষ্টা করলেও যেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি দল। 

এদিন কেউ বড় স্কোর করতে না পারায় দলও পায়নি আগের দিনের মত চ্যালেঞ্জিং পুঁজিও। আফগান বোলারদের নিয়ন্ত্রিত ও নিখুঁত বোলিংয়ে শক্তভাবে দাঁড়াতেই পারেননি কেউই। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান আসে বিশ্বকাপের পর এই প্রথম টি-টোয়েন্টি খেলা মুশফিকুর রহিম। 

শততম ম্যাচের মাইলফলক স্পর্শ করা মুশফিকের ২৫ বলের এই ইনিংসে ছিল চারটি চারের মার। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার ১৪ বলের ইনিংসে ছিল ৩টি চারের মার। এছাড়া লিটন দাস ও নাঈম শেখ সমান ১৩ রান করে আউট হন। 

যাতে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ওই ১১৫ রান জমা করতে পারে বাংলাদেশ। আফগানদের পক্ষে ৩টি করে উইকেট নেন ফজল হক ফারুকী ও আজমতুল্লাহ ওমরজাই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি