ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

চূড়ান্ত হল সুপার লিগের ৬ দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ১৬ এপ্রিল ২০২২

রাউন্ড রবিন লিগ শেষে চূড়ান্ত হল চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ছয় দল। যার মধ্যে নেই সবচেয়ে বেশি তারকা ক্রিকেটারদের নিয়ে গঠিত মোহামেডান স্পোর্টিং ক্লাব।

সুপার লিগ নিশ্চিত করা দলগুলো হলো- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

উড়তে উড়তে সুপার লিগে উঠেছে ইমরুল কায়েসের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে দলটি। রাউন্ড রবিন লিগে সর্বোচ্চ ১৮ পয়েন্ট সংগ্রহ করেছে ধানমন্ডির ক্লাবটি। তাদের একমাত্র হারটি মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে, যে দলটি সুপার লিগে জায়গায় পায়নি।

১০ ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড। লিজেন্ডস অব রূপগঞ্জেরও সমান ১৪ পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। চতুর্থ স্থানে থেকে সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ছয় জয় নিয়ে তাদের পয়েন্ট ১২।

রূপগঞ্জ টাইগার্স, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সমান পাঁচটি করে জয়। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় সুপার লিগে জায়গা পেয়েছে রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাদের দলে নেয়ার পরও প্রথম রাউন্ডেই বাদ পড়তে হলো মোহামেডানকে। অবশ্য বড় তারকাদের দলে থাকলেও মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া বাকিরা খেলতে পারেননি।

অপরদিকে, রেলিগেশন লিগে খেলবে পয়েন্ট টেবিলের শেষে থাকা তিনটি দল- ব্রাদার্স ইউনিয়ন, সিটি ক্লাব ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি