ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

না ফেরার দেশে টাইগারদের ‘প্রথম’ পেসার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ১৯ এপ্রিল ২০২২

সামিউর রহমান সামি

সামিউর রহমান সামি

দীর্ঘদিন ব্রেইন টিউমারের সঙ্গে লড়াই করেছেন সামিউর রহমান সামি। অবশেষে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বাংলাদেশ দলের সাবেক পেসার এবং প্রথম ওয়ানডে ম্যাচ খেলা এই ক্রিকেটার। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

গত দেড় বছর ধরে অসুস্থ ছিলেন সামি। ব্রেইন টিউমার ছাড়াও ডিমেনশিয়ায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার বাদ জোহর ধানমন্ডির ঈদগাহ মসজিদে সামির নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন মরহুমের ছেলে রিয়াজুর রহমান রোহান।

১৯৮৬ সালের ৩১ মার্চ পাকিস্তানের বিপক্ষে একদিনের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট পা রাখেন সামি। সেই ম্যাচে বাংলাদেশের প্রথম পেস বোলার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। সেদিন দারুণ বোলিং করেছিলেন সামি। জাবেদ মিয়াঁদাদ, রমিজ রাজা, মহসিন খানদের মতো ব্যাটারদের বিপক্ষে ৭ ওভারে মাত্র ১৫ রান খরচ করেন টাইগার এই পেসার।

অবশ্য সামির আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়েছে মাত্র দুটি ওয়ানডে খেলেই। অভিষেকের ছয়দিন পর শ্রীলঙ্কার বিপক্ষে শেষ পঞ্চাশ ওভারের ম্যাচটি খেলেন তিনি। বাইশ গজ থেকে বিদায় নেয়ার পর যোগ দেন বিসিবির প্যানেলভুক্ত ম্যাচ অফিসিয়াল হিসেবে। ম্যাচ রেফারির দায়িত্বও পালন করেছেন সামিউর রহমান সামি।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি