ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

শুরুতেই নাসিমের ধাক্কা, চাপে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫, ২৮ আগস্ট ২০২২

শূন্য রানেই ফেরেন লোকেশ রাহুল

শূন্য রানেই ফেরেন লোকেশ রাহুল

গত বছর এই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। বছর ঘুরে সেই একই মাঠে এবার এশিয়া কাপের ম্যাচে সম্মুখ সমরে দুই দল। প্রতিশোধের এই ম্যাচে পাকিস্তানকে ১৪৭ রানে গুটিয়ে দেয়ার পর শুরুতেই ধাক্কা খেল ভারত।

১৪৮ রানের জয়ের লক্ষ্যে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ভারত। অভিষিক্ত পেসার নাসিম শাহের দ্বিতীয় বলেই স্ট্যাম্প এলোমেলো হয়ে যায় লোকেশ রাহুলের। ওই একটি বল খেলেই ভারত ওপেনার ফেরেন শূন্য হাতেই। যাতে এক রানেই প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে রোহিতের দল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ ওভারে ভারতের সংগ্রহ এক উইকেটে ২৩ রান। অধিনায়ক রোহিত শর্মা ৩ রানে এবং বিরাট কোহলি ১৯ রানে ক্রিজে আছেন।

এর আগে ভারতীয় বোলারদের তোপের মুখে এক বল বাকি থাকতেই গুটিয়ে যায় পাকিস্তান। 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মোহাম্মদ রিজওয়ান। তার ৪২ বলের এই ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে একটি ছয়ের মার। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে ইফতেখারের ব্যাট থেকে। তার ২২ বলের ইনিংসে ছিল দুই চার ও একটি ছয়ের মার।

এছাড়া শেষ দিকে ঝড় তোলা শাহনেওয়াজ দাহানির মাত্র ৬ বলে ১৬ এবং হারিস রউফের ৭ বলে ১৩ রানের ক্যামিওতে কিছুটা হলেও লড়াই করার মতো ওই পুঁজি পায় পাকিস্তান।

এদিন পাকিস্তানের মেরুদণ্ড ভেঙে দেন দুই ভারতীয় বোলার হার্দিক পাণ্ডিয়া ও ভুবনেশ্বর কুমার। এই দুজনে মাত্র ৫১ রান দিয়ে নেন ৭টি উইকেট। এর মধ্যে কুমার ২৬ রান দিয়ে নেন ৪টি এবং পাণ্ডিয়া ২৫ রানে নেন ৩টি উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি