ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ছক্কা মেরে জয় নিশ্চিত করেন পাণ্ডিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ২৯ আগস্ট ২০২২ | আপডেট: ০০:১৫, ২৯ আগস্ট ২০২২

হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া

গত বছর এই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। বছর ঘুরে সেই একই মাঠে এবার এশিয়া কাপের ম্যাচে সম্মুখ সমরে দুই দল। 

প্রতিশোধের এই ম্যাচে পাকিস্তানকে ১৪৭ রানে গুটিয়ে দেয়ার পর শুরুতেই ধাক্কা খায় ভারত। পরে রোহিত-বিরাট-যাদবকে হারিয়ে চাপে পড়ে যায়। তবে রবিন্দ্র জাদেজা ও হার্দিক পাণ্ডিয়ার ব্যাটে চড়ে জয়ের বন্দরে নোঙ্গরের অপেক্ষায় মেন ইন ব্লু।

১৪৮ রানের জয়ের লক্ষ্যে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ভারত। অভিষিক্ত পেসার নাসিম শাহের দ্বিতীয় বলেই স্ট্যাম্প এলোমেলো হয়ে যায় লোকেশ রাহুলের। ওই একটি বল খেলেই ভারত ওপেনার ফেরেন শূন্য হাতেই। যাতে এক রানেই প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে রোহিতের দল।

এরপর কোহলি ৩৪ বলে ৩৫, রোহিত ১৮ বলে ১২, যাদব ১৮ বলে ১৮ করে আউট হলে হারের শঙ্কায় পড়ে নীল শিবির। দলীয় ৮৯ রানে চার উইকেট হারিয়ে ভারত যখন চাপে, সে অবস্থায় জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে চাপমুক্ত করার কাজ করেন মারকুটে হার্দিক পাণ্ডিয়া।

২৯ বলে ৫২ রান তুলে কাজের কাজটি করে গেছেন এই জুটি। জয়ের জন্য তাদের দরকার  ৬ বলে ৭ রান।

জাদেজা ২৯ বলে ৩৫ রান করে আউট হলেও মোহাম্মদ নওয়াজের করা শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে প্রতিশোধের জয় তুলে নেন পাণ্ডিয়া। অপরাজিত থাকেন ১৭ বলে ৩৩ রান নিয়ে। পাঁচ উইকেটের জয় তুলে নেয় ভারত। দুই বলে হাতে রেখেই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি