ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

শততম ম্যাচেও ব্যর্থ কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৯, ২৮ আগস্ট ২০২২ | আপডেট: ০১:০৯, ২৯ আগস্ট ২০২২

বিরাট কোহলি

বিরাট কোহলি

গত বছর এই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। বছর ঘুরে সেই একই মাঠে এবার এশিয়া কাপের ম্যাচে সম্মুখ সমরে দুই দল। প্রতিশোধের এই ম্যাচে পাকিস্তানকে ১৪৭ রানে গুটিয়ে দেয়ার পর শুরুতেই ধাক্কা খায় ভারত। পরে রোহিত-বিরাটকে হারিয়ে চাপে পড়ে যায়।

প্রথম ওভারে নাসিম শাহর দ্বিতীয় বলে ব্যাটের কানা লাগিয়ে বোল্ড হন লোকেশ রাহুল। গোল্ডেন ডাকে মাঠ ছাড়েন এই ওপেনার। ফলে ১ রানে ১ উইকেট হারায় ভারত। ব্যাট করতে নামেন ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা বিরাট কোহলি।

তবে শুরুতেই বেঁচে যান ভাগ্যজোরে। নাসিমের ওই ওভারেই চতুর্থ বলে স্লিপে কোহলির ক্যাচ ছাড়েন ফখর জামান। খাতা খোলার আগেই জীবন পেলেন বিরাট। তবে দ্বিতীয় ওভারেই শাহনওয়াজ দাহানির পঞ্চম বলে দৃষ্টিনন্দন পুল শটে বাউন্ডারি মারেন কোহলি।

এরপর চতুর্থ ওভারে হ্যারিস রউফের পঞ্চম বলে ছক্কা মারেন সাবেক এই অধিনায়ক। আর পঞ্চম ওভারে দাহানির চতুর্থ বলে আত্মিবশ্বাসী শটে বাউন্ডারি আদায় করেন তিনি। পাওয়ার প্লের শেষ ওভারেও মিড উইকেতের ওপর দিয়ে মারা আত্মবিশ্বাসী শটে রানে ফেরার ইঙ্গিত দেন বিরাট। রোহিতকে নিয়ে ছুটছিলেন লক্ষ্য পানেই।

তবে এরপরেই ঘটে ছন্দ পতন। আস্কিং রান রেট বাড়তে থাকায় বিগ শটে যান রোহিত। ছক্কাও মারেন ১৬তম বলে। কিন্তু এরপরেই ফিরতে হয় তাকে। ইনিংসের অষ্টম ওভারের শেষ বলে ফের ছক্কা হাঁকানোর চেষ্টায় বাউন্ডারি লাইনে ইফতিখারের হাতে ধরা পড়েন হিটম্যান। ১৮ বলে ১২ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ২ উইকেট হারায় ৫০ রানে।

অষ্টম ওভারের শেষ বলে রোহিতের উইকেট নিয়েছিলেন নওয়াজ। দশম ওভারে পুন:রায় বল করতে এসে এই বাঁহাতি স্পিনার প্রথম বলেই ফিরিয়ে দেন কোহলিকে। অর্থাৎ পরপর ২ বলে রোহিত ও কোহলির উইকেট তুলে নেন তিনি। হালকা হাতে বল হাওয়ায় ভাসিয়ে সেই ইফতিখারকেই ক্যাচ দেন বিরাট। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৩৫ রান করেন তিনি। ভারত ৫৩ রানে ৩ উইকেট হারায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৭৪। রবিন্দ্র জাদেজা ১৩ রানে এবং সূর্যকুমার যাদব ৬ রানে ক্রিজে আছেন। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি