ঢাকা, সোমবার   ০৪ মার্চ ২০২৪

দুই ম্যাচ বাকি থাকতেই শেষ সুপার ফোরের রোমাঞ্চ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ৮ সেপ্টেম্বর ২০২২

দুই ম্যাচ বাকি থাকতেই শেষ হয়ে গেল এবারের এশিয়া কাপের সুপার ফোরের রোমাঞ্চ। এই রাউন্ডের প্রথম দুই ম্যাচের দুটিতেই জিতে ফাইনালের মঞ্চে জায়গা করে নিয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুটি।

উভয় দলের জন্যই এবারের ফাইনালটা হারানো রাজত্ব পুনরুদ্ধারের। সুপার ফোরের রাউন্ডে দুই দলই হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে। দুই ম্যাচেই ভারত হেরেছে শেষ ওভারের নাটকে। এই দুই দল হারিয়েছে সুপার ফোরের অপর দল আফগানিস্তানকেও। 

অবশ্য ফাইনালের আগেই সুপার ফোরের শেষ ম্যাচেও মুখোমুখি হতে যাচ্ছে তারা। শুক্রবার (৯ সেপ্টেম্বর) একই ভেন্যুতে সুপার ফোরের শেষ ম্যাচে মাঠে নামবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ম্যাচটা শুধুই নিয়মরক্ষার। তাই ম্যাচটাকে ফাইনালের ড্রেস রিহার্সেল হিসেবেই দেখবেন ক্রিকেটপ্রেমীরা। 

সুপার ফোরের অপর ম্যাচটাও প্রায় একই। আজ (বৃহস্পতিবার) রাতেই একে অপরের মুখোমুখি হচ্ছে বিদায় নিশ্চিত হওয়া ভারত ও আফগানিস্তান। 

এই ম্যাচে অবশ্য দুই দলের হারানোর কিছুই নেই। তবে পাওয়ার আছে। সান্ত্বনার জয়ের জন্য রশিদ-নবিদের বিপক্ষে লড়বেন রোহিত-কোহলিরা। এশিয়া কাপের ফাইনালে উঠতে না পারার দুঃস্মৃতির ক্ষতে প্রাপ্ত জয় কিছুটা হলেও প্রলেপ দিতে পারে তাদের।

বুধবার দুবাইয়ে থ্রিলার ম্যাচে আফগানদের এক উইকেটে হারিয়েছে পাকিস্তান। আফগান যোদ্ধাদের ১২৯ রানে বেঁধে ফেলার পর চার বল হাতে রেখে নাটকীয় জয় তুলে নেয় বাবরের দল। এতে আফগানিস্তান তো বটেই, টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় ভারতেরও। 

সেইসঙ্গে সব হিসেব নিকেশ চুকিয়ে দিয়ে শ্রীলঙ্কাকে সঙ্গী করেই ফাইনালে উঠে যায় পাকিস্তান।

এবারের এশিয়া কাপকে কিছুদিন ধরে দ্বিপাক্ষিক সিরিজ বলে ট্রল করা হচ্ছিল। টুর্নামেন্টের সূচি এমনভাবে করা হয়েছে যে, অন্তত দুবার দেখা হবে ভারত ও পাকিস্তানের। অনেকের কাছে তাই এবারের আসরটা দুই দলের দ্বিপাক্ষিক সিরিজই বটে। তৃতীয়বারও তাদের দেখা হওয়ার সুযোগ ছিল দুই চির প্রতিদ্বন্দ্বীর। কার্যত সেটা আর হচ্ছে না।

পরিস্থিতি এখন এমন জায়গায় দাঁড়িয়েছে যে, এশিয়া কাপ এখন রূপ নিতে যাচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কার দুই ম্যাচের সিরিজ! যার প্রথমটি শুক্রবার; দ্বিতীয়টি রোববার। ভেন্যু সেই একই; দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

সবগুলো ম্যাচই দেখা যাবে বাংলাদেশ সময় রাত ৮টা থেকে- বিটিভি, জিটিভি ও নাগরিক টিভিতে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি