ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

অবশেষে তামিমের ব্যাটে রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ৪ অক্টোবর ২০২১

তামিম ইকবাল ও প্রদীপ অইরি

তামিম ইকবাল ও প্রদীপ অইরি

দুই মাস পর নেপালের টি-টোয়েন্টি লিগে ফিরলেও দুই ম্যাচে রান পাচ্ছিলেন না তামিম ইকবাল। অবশেষে তৃতীয় ম্যাচে এসে চার-ছক্কা হাঁকিয়ে কাঙ্ক্ষিত সেই রানের দেখা পেলেন দেশ সেরা এই ওপেনার। সোমবার (৪ অক্টোবর) এভারেস্ট প্রিমিয়ার লিগের (ইপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে রানে ফেরার দিনে চিতন টাইগার্সের বিপক্ষে ৬ উইকেটের দারুণ জয় পেয়েছে তামিম ইকবালের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স।

এদিন দুপুরে কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে চিতন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৪ রান জড়ো করে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন আফগান ক্রিকেটার করিম জানাত। তাঁর এই ৩৭ বলের ইনিংসে ছিল একটি চার ও দুটি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ রানও আসে আরেক আফগান মোহাম্মদ শাহজাদের ব্যাট থেকে। ২৪ বলের মোকাবেলায় ৩টি চার ও দুটি ছক্কায় ৩২ রান করেন এই ওপেনার।

অন্যান্যদের মধ্যে সেক্কুগে প্রসন্ন ১১ বলে ২৪ রান করেন। তামিমদের পক্ষে অবিনাশ বোহারা শিকার করেন তিনটি উইকেট। এছাড়া কুশল মাল্লা ২টি এবং ধামিকা প্রসাদ, দুর্গেশ গুপ্তা ও কৃষ্ণা কার্কি একটি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন আগের দুই ম্যাচে তেমন সুবিধা করতে না পারা তামিম ইকবাল। তবে অন্যপ্রান্তে তার সঙ্গী প্রদীপ অইরি খেলছিলেন মারকুটে ভঙ্গিতে। উইকেটে থিতু হয়ে খোলস ছেড়ে বেরিয়ে আসার চেষ্টায় তামিমও খেলেন কিছু ঝুঁকিপূর্ণ শট।

তবে চিতন টাইগার্সের ফিল্ডারদের কল্যাণে তিন তিনবার ক্যাচ তুলে দিয়েও বেঁচে যান তামিম। আর তাতেই মূলত নিজের ইনিংসকে নিয়ে যেতে পেরেছেন চল্লিশের কোটা পর্যন্ত। ভীম শার্কির বলে বোল্ড হওয়ার আগে ১৩৩.৩৩ স্ট্রাইক রেটে ৪০ রানই আসে টাইগার ওপেনারের ব্যাট থেকে। তাঁর এই ৩০ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছক্কার মার। এর আগের দুই ম্যাচে তাঁর ব্যাট থেকে আসে ১২ ও ১৪ রান। 

তামিমের বিদায়েই ভাঙে ভাইরাহাওয়ার উদ্বোধনী জুটি। ততক্ষণে দল পেয়ে গেছে জয়ের ভিত, ১০৬ রান। এরপর অর্ধশতক হাঁকানো প্রদীপ অইরি ৪৩ বলে ৭২ রান করে বিদায় নিলে দায়িত্ব কাঁধে তুলে নেন আগের দুই ম্যাচেরই জয়ের কাণ্ডারি উপুল থারাঙ্গা।

মাত্র ১৯ বলের মোকাবেলায় ৩টি করে চার-ছক্কায় ৩৯ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি। যাতে ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স জয় পায় ৬ উইকেটের বড় ব্যবধানে, ১৩ বল হাতে রেখেই। আর এই জয়ের পর চার ম্যাচে জয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান তামিমদের। 

ম্যাচ সেরা হয়েছেন ৮টি চার ও ৩টি ছক্কায় ৭২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলা ওপেনার প্রদীপ অইরি। তাদের পরবর্তী ম্যাচ মঙ্গলবার সকাল ৯টায় একই মাঠে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি