ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অবশেষে মাসুদকে ফেরালেন তাইজুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৬:০৮, ৮ ফেব্রুয়ারি ২০২০

সেঞ্চুরি করেই ফিরলেন শান মাসুদ

সেঞ্চুরি করেই ফিরলেন শান মাসুদ

আবু জায়েদ রাহীর জোড়া আঘাতের পরই বাবর আজমকে নিয়ে বড় জুটি গড়েন শান মাসুদ। কোনওভাবেই যেন ভাঙা যাচ্ছিল না এ জুটি। অবশেষে চা বিরতির ঠিক আগ মুহূর্তে আঘাত হানেন তাজুল। ঠিক একশ করেই ফেরেন মাসুদ।

ফলে চা বিরতি পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ তিন উইকেটে ২০৬ রান। বাবর আজম ৬৯ রানে এবং আসাদ শফিক শূন্য রানে ক্রিজে আছেন। 

আজ শনিবার ইনিংসের ৫৩তম ওভারে এসে সেঞ্চুরি তুলে নেন শান মাসুদ। রুবেলের করা ওই ওভারের পঞ্চম বলে সিঙ্গেল নিয়েই ব্যাট উঁচিয়ে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি উদযাপন করেন বাঁহাতি এই ওপেনার। একইসঙ্গে টানা দুই ম্যাচেই সেঞ্চুরি পেলেন এই পাকিস্তানি। তার ১৬০ বলের ইনিংসে ছিল ১১টি চারের মার। 

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে ২৩৩ রানে গুটিয়ে যাওয়ার পর বোলিংয়ে নেমে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই পাকিস্তানের উদ্বোধনী জুটি ভেঙে দিয়েছিলেন পেসার আবু জায়েদ রাহী। উইকেটের পেছনে লিটন দাসের গ্লাভসবন্দি হন ওপেনার আবিদ আলি (০)। 

এরপর দ্বিতীয় জুটি আজহার আলি ও শান মাসুদ রীতিমতো চোখ রাঙাচ্ছিলেন বাংলাদেশি বোলারদের। অবশেষে সেই জুটিও ভেঙে দেন আবু জায়েদ। স্লিপে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে আজহারকে (৩৪) ফিরিয়ে দিয়ে ভেঙে দেন ৯১ রানের জুটি।

এর আগে শুক্রবার ম্যাচের প্রথম দিনে টসে হেরে ব্যাট করতে নেমে ২৩৩ রানেই গুটিয়ে যায় সফরকারী বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন মোহাম্মদ মিঠুন। এছাড়া নাজমুল হোসেন শান্ত করেন ৪৪ রান।

পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি ৫৩ রানে ৪টি, মোহাম্মদ আব্বাস ১৯ রানে ২টি, হারিস সোহেল ১১ রানে ২টি ও নাসিম শাহ ৬১ রানে ১টি উইকেট নেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি