ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আকবর আলিই বাংলাদেশের কপিল দেব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ১০ ফেব্রুয়ারি ২০২০

অতুল ওয়াসানি ও উল্লাসিত টাইগার যুবারা

অতুল ওয়াসানি ও উল্লাসিত টাইগার যুবারা

ফাইনালে ভারতের মতো শক্ত প্রতিপক্ষকের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে বাংলাদেশকে বিশ্বকাপ এনে দিয়েছেন যুবারা। অবিস্মরণীয় এই বিজয়ে আনন্দের জোয়ারে ভাসছে পুরো দেশ। তবে ফাইনাল জয়ের গল্পটা কিন্তু সহজ ছিল না। 

শুরুটা দুর্দান্ত হলেও ১০২ রানের মাথায় ছয় উইকেট হারিয়ে শঙ্কা ছিল ম্যাচ হাতছাড়া হওয়ার। সেখান থেকেই আকবর আলির অধিনায়কোচিত এক ইনিংসে ম্যাচটি জিতে নেয় বাংলাদেশ। টাইগার যুবাদের এই জয়ে ভারতের সাবেক তারকা ক্রিকেটার অতুল ওয়াসন বলছেন, এই জয়টা বাংলাদেশ ক্রিকেটের নতুন সূচনা।

অনেকদিন ক্রিকেটের বাইরে থাকা অতুল এখন পুরোদমে ক্রিকেট বিশ্লেষক। আজ ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ের বিষয়টি ঠিক যেন ভারতের ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ের মতোই। 

১৯৮৩ সালে দ্য গ্রেট কপিল দেবের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ভারত। দেশটিতে ক্রিকেটের জোয়ার ওঠে সেখান থেকেই। বাংলাদেশও তাদের প্রথম বিশ্বকাপ জিতলো আকবর আলির কাঁধে চড়ে। যুব বিশ্বকাপ জেতার পর বাংলাদেশেও তেমনটা হবে বলেই মনে করছেন তিনি।

অতুল বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে সব সময়ই চাই ক্রিকেটে নতুন নতুন দল উঠে আসুক। শক্তিশালী দলগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলুক। আমি মনে করি, বাংলাদেশের বিশ্বজয় বিশ্ব ক্রিকেটের জন্য সোনালী এক দিন। তাদের সম্ভাবনা সব সময়ই ছিল। বাংলাদেশের এই জয় অনেকটা ভারতের ১৮৮৩ সালের বিশ্বকাপ জয়ের মতোই।’

তিনি আরও বলেন, ‘এই জয় বাংলাদেশ ক্রিকেটের নতুন দিগন্তের সূচনা করবে। ভারত ফাইনালে হেরেছে কিন্তু বিশ্ব ক্রিকেটের জন্য বাংলাদেশের বিশ্বকাপ জয় দারুণ একটা ব্যাপার।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি