ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জেমিকে অব্যহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ২০:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০২১

জেমি ডে ও অস্কার ব্রুজন

জেমি ডে ও অস্কার ব্রুজন

বাংলাদেশে জাতীয় ফুটবল দলের কোচ পরিবর্তনের ঘটনা নতুন কিছু নয়। যেমনটা এবার ঘটলো জেমি ডে’র ক্ষেত্রে। এই ইংলিশ কোচকে দুই মাসের জন্য অব্যাহতি দিয়ে বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজনকেই অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এমনই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন এই কমিটিরই চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

সাংবাদিকদের তিনি বলেন, “আমরা সর্বশেষ নেপাল ও কিরগিজস্তানে দুটি টুর্নামেন্ট খেলতে গিয়েছিলাম। দুটি টুর্নামেন্টেরই ফলাফল আশানরূপ হয়নি। এ নিয়ে আমরা একাধিকবার জেমির সঙ্গে আলোচনা করেছি, কিন্তু তার ব্যাখ্যা আমাদের মনঃপুত হয়নি।”

কাজী নাবিল আহমেদ আরও বলেন, “এসব বিষয় নিয়ে একাধিকবার সভাপতির (বাফুফে) সঙ্গেও কথা বলেছি। আজকে আমাদের ন্যাশনাল টিমস কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে। সর্বসম্মতিক্রমে আমরা জেমিকে দুই মাসের জন্য ‘অন্তর্বর্তীকালীন ব্যবস্থায়’ দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি। এই সময়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন দায়িত্ব পালন করবেন।”

জানা গেছে, সাফ, যুব এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচ হিসেবেই থাকবেন তিনি। আপাতত তার মেয়াদ আগামী ১৭ নভেম্বর পর্যন্ত, অর্থাৎ মাত্র দুই মাস!

এদিকে, জেমি ডে’র বিদায় যে নিশ্চিত হয়ে গেছে- তেমনটা এখনই বলা যাচ্ছে না। তার ভাগ্য নির্ধারণ পরে হবে বলেই জানা গেছে। সম্ভবত, অস্কার ব্রুজনের পারফরম্যান্স দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বাফুফে।

আগামী ১-১৬ অক্টোবর মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্ট দিয়েই বাংলাদেশ দলের কোচ হিসেবে যাত্রা শুরু হবে অস্কার ব্রুজনের। তাই আসল পরীক্ষাটা তার ওই দ্বীপ দেশেই।

এরপর ৮-১৭ নভেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টে মালদ্বীপ, সিসেলিস আইল্যান্ড ও শ্রীলঙ্কার সঙ্গে  খেলবে বাংলাদেশ দল। এই সফরেই হবে ব্রুজনের ফাইনাল টেস্ট। অবশ্য সেখানে বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন সত্যজিত দাশ রুপু।

সুতরাং, এখন কেবল দেখার অপেক্ষা বাফুফের নয়া কারিশমা!

 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি