ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুম্বাইয়ের হার রাজস্থানের জয়, জমে গেল আইপিএল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ৩ অক্টোবর ২০২১ | আপডেট: ১৩:৫৫, ৩ অক্টোবর ২০২১

ছয়ে থাকা মুম্বাইয়ের সামনে সুযোগ ছিল কারো দিকে না তাকিয়ে নিজেদের পারফর্ম্যান্স দিয়েই আইপিএলের প্লে-অফের টিকিট নিশ্চিত করার। তবে শনিবার বিকেলে দিল্লির কাছে হেরে সেই সমীকরণটা জটিল করে তোলেন রোহিত-অশ্বিনরা।

অন্যদিকে রাতের বিগ ম্যাচে রুতুরাজের অনবদ্য শতকে ১৮৯ করা সুপার পাওয়ার চেন্নাইকে জ্যাসওয়াল ও শিভম দুবের দুই ঝড়ো ফিফটিতে চড়ে হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। আর এতেই জমে গেছে চলতি আইপিএলের প্লে-অফের লড়াই।

কেননা, ইতিমধ্যেই প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে ধোনির চেন্নাই ও পন্টের দিল্লি। আর একটি ম্যাচ জিতলেই শেষ চারের টিকিট নিশ্চিত করবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও। এমনকি না জিতলেও প্লে-অফে যাওয়ার সম্ভাবনা থাকছে কোহলিদের!

তবে, প্লে-অফের মূল লড়াইটা এখন চতুর্থ দলের টিকিটের নিয়েই। আর এই লড়াইয়ে একে অপরের প্রতিপক্ষ কলকাতা, পাঞ্জাব, রাজস্থান ও মুম্বাই। এই চার দলই ১২ ম্যাচে সংগ্রহ করেছে সমান ১০ পয়েন্ট করে। 

তাইতো, এখন শেষ দুই রাউন্ডের ম্যাচে যারা বাজিমাত করতে পারবে, তারাই পৌঁছে যাবে কাঙ্ক্ষিত প্লে-অফে। তার আগে আপাতত দেখে নেয়া যাক, আইপিএল ২০২১-এর বর্তমান পয়েন্ট টেবিল।

আইপিএল ২০২১-এর পয়েন্ট টেবিল:
১. চেন্নাই সুপার কিংস: ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ টেবিলের শীর্ষে ধোনির সিএসকে। প্রথম দল হিসেবে আগেই প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে হলুদ শিবির। নেট রান-রেট +০.৮২৯।

২. দিল্লি ক্যাপিটালস: ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দিল্লি আছে দুই নম্বরে। দ্বিতীয় দল হিসেবে ইতিমধ্যেই শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলেছে ঋষভ পন্টের দল। দিল্লির নেট রান-রেট +০.৫৫১।

৩. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১১ ম্যাচে সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বিরাট কোহলির দল। তাদের নেট রান-রেট -০.২০০। আরেকটি ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত করবে আরসিবি।

৪. কলকাতা নাইট রাইডার্স: ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কেকেআর রয়েছে চার নম্বরে। তাদের নেট রান-রেট +০.৩০২। প্লে-অফে যেতে হলে শেষ দুই ম্যাচে তাই জয়ের বিকল্প নেই তাদের।

৫. পাঞ্জাব কিংস: ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে পাঞ্জাব। তাদের নেট রান-রেট -০.২৩৬। লোকেশ রাহুলের দলকেও জিততে হবে শেষ দুটি ম্যাচে।

৬. রাজস্থান রয়্যালস: বিগ ম্যাচে চেন্নাইকে হারিয়ে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এসেছে রাজস্থান। তাদের নেট রান-রেট -০.৩৩৭। তাই এখন প্লে-অফের রেসে আছে গোলাপি শিবিরও।

৭. মুম্বাই ইন্ডিয়ান্স: দিল্লির কাছে হেরে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে নেমে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই। তাদের নেট রান-রেট -০.৪৫৩। রোহিতদের সামনে তাই এখন কঠিন চ্যালেঞ্জ।

৮. সানরাইজার্স হায়দরাবাদ: ১১ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ রয়েছে টেবিলের তলানিতেই। ৯ ম্যাচে হার নিয়ে আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে কেন উইলিয়ামসনের দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি